সুতপা সেন: নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান থেকে ব্যবসা, বাণিজ্য এবং শিক্ষা নিয়ে বাংলার যুব সমাজকে উজ্জীবিত করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বিভিন্ন ক্ষেত্রে বাংলা যে এগিয়ে যাচ্ছে, সেই খতিয়ান তুলে ধরলেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, "যত ইন্ডাস্ট্রি হবে, তত চাকরি হবে। ইন্ডাস্ট্রি কি শুধু কাঠ-খড়? শুধু কি সিমেন্ট আর বালি? না, ইন্ডাস্ট্রি মাটি থেকে হয়, গাছ থেকে হয়, ঘাস থেকে হয়। কত রকমের ইন্ডাস্ট্রি। অ্যাগ্রো ইন্ডাস্ট্রির মূল্য অনেক... জমি গুলোকে আমরা উর্বর করছি। সেখানে ধানের চাষ হচ্ছে।"


এছাড়া এ দিন মুখ্যমন্ত্রী বলেন, কাজ করতে গেলে ভুল হয়। যাঁরা কাজ করে, তাঁদেরই ভুল হয়। বাংলার উন্নয়ন এবং অগ্রগতির খতিয়ান তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, প্রাথমিক শিক্ষায় বাংলা এখন দেশে প্রথম। ১০ বছরে রাজ্যে ৩০টি বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। ৮০ লক্ষ মেয়েকে কন্যাশ্রী দেওয়া হয়েছে। উচ্চ শিক্ষায় কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রথম সারিতে রয়েছে।  



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)