সুতপা সেন: 'এটা রাজনীতির খেলা, ভোটের খেলা'। আধার বিভ্রাটে ফের সরব মুখ্যমন্ত্রী। বললেন, 'আমার আধারে বিশ্বাস করি না। আধার কার্ড নিয়ে যে জঘন্য চক্রান্ত হল, চক্রান্তটা আমরা রুখে দিলাম। কারণ, এটা বাংলা এটা বাংলা অন্য জায়গায় নয়। মাথায় রাখবেন'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  ATM Fraud: অভিনব কায়দায় জালিয়াতি, এটিএমের শাটার নামিয়ে ২ যুবককে কাবু করল গার্ড


ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে যাচ্ছে আধার কার্ড! সমস্য়া মোকাবিলায় হোয়াটসঅ্যাপ নম্বর চালু করেছে রাজ্য সরকার। 9088885544। যাঁদের আধার কার্ড নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে, তাঁরা এই নম্বরে হোয়াটস অ্যাপ করে জানাতে পারবেন।


আজ, বুধবার ছিল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। কলকাতা দেশপ্রিয় পার্কে এক অনুষ্ঠানে মুখ্য়মন্ত্রী বলেন, 'NRC করার প্ল্যান, ডিটেশন ক্যাম্প করার প্ল্যান। সমস্ত মতুয়াদের কাছ থেকে আধার কার্ড নিষ্ক্রিয় করে দেওয়া হচ্ছে। কোন অধিকারে? একটা লোক জান পারল না তাঁর কী অপরাধ! তাঁর মানে প্রথমে আমি কাটলাম, তার মানে সে বিদেশি হয়ে গেল। তারপর পাঁচ বছর বাদে তাঁকে শুনতে হবে বিদেশি, বিদেশি, বিদেশি। আমরা কার্ড দিয়ে দেব। এটা রাজনীতির খেলা, ভোটে খেলা।  আমি ভোটের অংকে বিশ্বাস করি না। মানবিকতার অংকে বিশ্বাস করি, অধিকারের অংকে  বিশ্বাস করি'।


এর আগে, সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'হয় এটাকে বন্ধ করবে, আর না হলে, গবীর মানুষদের যে অধিকার তারা পাচ্ছিলেন, সেই অধিকার থেকে তাঁরা যাতে বঞ্চিত না হন, আমরা একটা ওয়েব পোর্টাল চালু করছি। যেটা সরাসরি মুখ্যমন্ত্রীকে জানাবে। যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'। এরপরই চালু হয় হোয়াটসঅ্যাপ নম্বর। কবে? গতকাল, মঙ্গলার রাতে।


আরও পড়ুন:  ED Raid: হাজার কোটির সাইবার প্রতারণা, মূল চক্রীকে জেরা করে এবার বেনিয়াপুকুরে ইডি



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)