সুতপা সেন: কন্যাশ্রী, সবুজসাথীর মতো সরকারি প্রকল্পের আওতায় এবার মাদ্রাসার পড়ুয়ারাও! কীভাবে? হাই-পাওয়ার কমিটি গঠনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বার্তা, 'আমরা মাদ্রাসা দখল করব, এটা ভুল খবর বেরিয়েছে। মাদ্রাসাতে আমরা হস্তক্ষেপ করব না'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Mamata On Nusrat: অভিযোগ প্রমাণের আগেই অভিযুক্ত? নুসরতের পাশে মমতা!


এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, 'মাদ্রাসার ছাত্রছাত্রীরা যারা আছে, তারা কিন্তু কন্যাশ্রীর সুবিধা, সবুজ সাথীর সুবিধা, স্মার্ট ফোনে সুবিধা, এসব পায় না। এই মাদ্রাসাগুলি যদি নথিভুক্ত করে নামগুলি, আমরা সমীক্ষা করে দেখব। আমার তাদের যেটা করব, সেটা হচ্ছে, তাদের ছাত্রছাত্রীরা,অন্য সাধারণ ছাত্রছাত্রীরা যে ক্যাটেগরিতে সরকার থেকে যা যা সুযোগ-সুবিধা পায়,  যেটা যাতে তারা পেতে পারে, সেটাই আমাদের উদ্দেশ্য'।


মুখ্যমন্ত্রী জানান, 'আমরা নিজের কিছু করব না এ ব্যাপারে। আমরা নিজের কিছু করব না এ ব্যাপারে, সমীক্ষা করার জন্য়। ৬ মাসের মধ্যে রিপোর্ট দেবে, যারা আগ্রহী, যারা আবেদন করবে, তাদের। কমিটিতে ইমামরাও থাকবে। যদি তারা করতে চায়, এই সুবিধাগুলি ছাত্রছাত্রীদের দিতে পারি। আমরা চাই, সংখ্যালঘু ছেলেমেয়েরা আরও এগিয়ে আসুক। মাথা তুলে দাঁড়াক'। 


রাজ্যে এমন বহু মাদ্রাসা রয়েছে, যাদের সরকারি অনুমোদন নেই। বিধানসভায় মাদ্রাসার নাম নথিভুক্তকরণের বিষয়টি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কেন এমন উদ্যোগ? তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এদিন মমতা বলেন, 'মাদ্রাসার নাম নথিভুক্ত করাটা ঐচ্ছিক। কোনওরকম জোর করা হবে না'।


আরও পড়ুন: Mamata Banerjee: বকেয়ার অভিযোগে ফের কেন্দ্রকে নিশানা, ব্লকে ব্লকে ধরনা কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)