নিজস্ব প্রতিবেদন: বেলেঘাটা আইডি হাসপাতাল ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের পর করোনা ভাইরাস আক্রান্তদের জন্য এবার বিশেষ আইসোলেশন ওয়ার্ড তৈরি হল কলকাতা মেডিক্যালের কলেজেও। রবিবার মেডিক্যাল কলেজ সুপার ইন্দ্রনীল বিশ্বাস বলেন, ‘এমসিএইচ বিল্ডিংয়ের তিনতলায় তৈরি করা হয়েছে ৪০ বেডের আইসোলেশন ওয়ার্ড।’


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সেলফি, ফুলের মালা, বাইক মিছিল করে ছত্রধরকে ‘বরণ’ করল জঙ্গলমহল


স্বাস্থ্যভবন আগেই নির্দেশ দিয়েছে করোনা ভাইরাস আক্রান্তদের জন্য শহরের ৫ মেডিক্যাল কলেজ হাসপাতাল-সহ সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনেও  আইসোলেশন ওয়ার্ড তৈরির করতে হবে।



ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতালে তৈরি করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। জরুরি বিভাগে ঢুকেই ডানদিকে প্লাই ও কাচ দিয়ে তৈরি করা হয়েছে ওই ওয়ার্ড।  করোনা ভাইরাস আক্রান্ত কোনও রোগীকে সরাসরি নিয়ে যাওয়া হবে ওই ঘেরাটোপের মধ্যে। সেখানেই হরে পরীক্ষা ও চিকিত্সা।


আরও পড়ুন-স্ত্রী-র কাটা মুণ্ড হাতে হেঁটে বেড়াচ্ছিল যুবক, তারপর...


করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোনও রোগীকে ভর্তি করার প্রয়োজন হলে নিয়ে যাওয়া হবে সিবি-২ ব্লকের আইসোলেশন কেবিনে। এছাড়াও জরুরি বিভাগের বাইরে একাধিক জায়গায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সার্স, ইবোলা, করোনা ছাড়াও ওই বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে আগামী দিনে নতুন ভাইরাস সম্পর্কেও।