নিজস্ব প্রতিবেদন: সিবিআই-এর বারবার তলব সত্ত্বেও হাজিরা এড়িয়েছেন গরু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের বাবা ও মা। সূত্র মারফৎ তদন্তকারীরা জানতে পেরেছেন, অনেকদিন আগেই দেশ ছেড়েছেন বিনয় মিশ্রের বাবা তেজ বাহাদুর মিশ্র ও মা। তাঁদের বিষয়ে জানতে চেয়ে এবার কেন্দ্রীয় অভিবাসন দফতরে চিঠি দিলেন সিবিআই-এর তদন্তকারীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, অভিবাসন দফতরের কাছে একাধিক বিষয়ে জানতে চেয়েছেন তদন্তকারীরা। কবে তাঁরা দেশে ছেড়েছেন? কোথায় গিয়েছেন? কোন বিমানে দেশত্যাগ করেছেন তাঁরা? কার সঙ্গে গিয়েছেন? এই সমস্ত বিষয়ে জানতে চাওয়া হয়েছে। সূত্রের খবর, বিনয় মিশ্রের বাবা-মায়ের পাসপোর্টের তথ্য দিয়ে, এই সমস্ত বিষয়ে জানতে চাওয়া হয়েছে। সিবিআই-এর দাবি, একটা কোম্পানিকে নিয়ে তদন্তের খাতিয়ে বিনয় মিশ্রের বাবা তেজ বাহাদুর মিশ্র ও মাকে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা।


আরও পড়ুন: TMC: একুশে জুলাইয়ের পর মোদীর রাজ্যে 'খেলা হবে দিবস'-ও উদযাপন করতে চলেছে মমতার দল


আরও পড়ুন: Tripura: 'এক ইঞ্চিও জমি ছাড়া হবে না', ত্রিপুরায় এবার Santanu Sen


গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের বাবা-মাকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছে সিবিআই। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়েছেন তাঁরা। এরপর জানা যায়, ছেলের মতোই দেশ ছেড়েছেন বিনয়ের বাবা-মাও। সিবিআই সূত্রে খবর, বর্তমানে ভানুয়াতুতে রয়েছেন বনয় মিশ্র। সম্প্রতি সেখানকার সরকারকে ২৮ পাতার একটি রিপোর্ট পাঠিয়েছেন সিবিআইয়ের তদন্তকারীরা। বিনয় মিশ্রের বিরুদ্ধে কী কী মামলা রয়েছে। কেন তিনি পলাতক। আসানসোল আদালতের গ্রেফতারি পরোয়ানার নোটিস। বিভিন্ন তথ্য বিদেশমন্ত্রকের মাধ্যমে ভানুয়াতু সরকারকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।