নিজস্ব প্রতিবেদন : কয়লকাণ্ডে জাল গোটাচ্ছে সিবিআই? সিবিআই সূত্রের খবর তেমনই। জিজ্ঞাসাবাদের জন্য আজ ফের তলব করা হয় কয়লাকাণ্ডে অন্যতম অভিযুক্ত লালাকে। তলব পেয়েই এদিন সিবিআই অফিসে হাজিরা দেন লালা। এদিন প্রায় ৭ ঘণ্টার উপর জিজ্ঞাসাবাদ করা হয়েছে লালাকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

CBI সূত্রে খবর, লালার বয়ান রেকর্ড করা হয়েছে আজ। উল্লেখ্য, কয়লাকাণ্ডে লালার থেকে টাকা নিয়ে বিনয় মিশ্র প্রভাবশালীদের মধ্যে বিতরণ করতেন বলে অভিযোগ। লালাকে জেরা করে সেই সম্বন্ধে তথ্য যোগাড়ের চেষ্টা করছেন তদন্তকারীরা। বিনয় মিশ্র ছাড়াও লালার সহযোগীর তালিকায় আর কে কে আছেন, তাও জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে আত্মগোপন করে থাকার পর সুপ্রিম কোর্টের 'রক্ষাকবচ' পেয়ে সামনে আসেন লালা। কয়লাকাণ্ডে লালার নাম উঠে আসার পরই তাঁকে ধরার জন্য মরিয়া হয়ে ওঠে সিবিআই। কিন্তু হন্যে হয়ে খুঁজেও লালার কোনও হদিশ মেলেনি। এরপরই গত সপ্তাহে প্রথম হাজিরা দেন 'ফেরার' লালা। সেদিন নিজাম প্যালেসে প্রায় ৭ ঘণ্টা গত সপ্তাহে জেরা করা হয় তাঁকে। আজকেও তাঁকে প্রায় ৭ ঘণ্টার উপর জিজ্ঞাসাবাদ করা হয়। এই নিয়ে গত এক সপ্তাহে ৩ বার জেরা করল সিবিআই।


পাশাপাশি, এদিন পুরুলিয়ার প্রাক্তন পুলিস সুপার ও বর্তমানে SS সিআইডির পদে থাকা আইপিএস অফিসার সেলভা মুরুগানকেও তলব করা হয়েছিল। তাঁকে প্রায় ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। অন্যদিকে আজকে একই মামলায় নোটিস পাঠানো হয়েছে পুরুলিয়ার রঘুনাথপুরের এসডিপিও দুর্বার বন্দ্যোপাধ্য়ায়কে। তাঁকে সোমবার আসতে বলা হয়েছে। 


আরও পড়ুন, WB assembly election 2021 : দু'দফাতেই দ্বিগুণ, বাজেয়াপ্ত প্রায় ৪০ কোটি! বাংলার ভোটে বেআইনি অর্থে কড়া নজর EC-র