জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভরদুপুরে মেট্রোর লাইনে আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার দুপুর ২ টো ২৭ নাগাদ এক দম্পতি চলন্ত মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহননের চেষ্টা করেছিলেন এমজি রোড স্টেশনে। তবে বরাত জোরে তাঁরা বেঁচে গিয়েছেন। মেট্রোর ট্র্যাকের বিদ্যুৎ সংযোগ ব্লক করে দিয়ে তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনার পর চিকিৎসার জন্য তাঁদের মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনার জেরে সাময়িক মেট্রো পরিষেবা বন্ধ থাকে। সেই সময় কবি সুভাষ থেকে ময়দান এবং দক্ষিণেশ্বর থেকে দমদমের মধ্যে পরিষেবা চালু ছিল। তবে সাময়িক ব্যাহতির পর ২.৫৮ মিনিটে ফের মেট্রো চলাচল স্বাভাবিক হয়। বলাই বাহুল্য এইরকম ঘটনায় যাত্রীদের চূড়ান্ত দুর্ভোগ হয়েছে। তবে সাম্প্রতিক ইতিহাসে এই ঘটনা প্রথম নয়। গত ৩ জুনও এরকম ঘটনা প্রত্যক্ষ করেছিল কলকাতা মেট্রো। সেদিন সন্ধ্যায় নোয়াপাড়া মেট্রো স্টেশনের ডাউন লাইনে এক পুরুষ এবং মহিলা চলন্ত ট্রেনের সামনে আচমকাই ঝাঁপ দিয়েছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Dumdum Metro: মেট্রোযাত্রীদের জন্য দারুণ খবর, দমদম-কবি সুভাষ রুটের পরিষেবায় বড়সড় পরিবর্তন


জানা যাচ্ছে ওই দম্পতি খড়গপুর ও মেদিনীপুরের বাসিন্দা। তবে সম্প্রতি তাঁরা পাতিপুরে এসে থাকছিলেন। শ্বশুর বাড়িতে। জানা যাচ্ছে যে, শ্বশুরের চিকিৎসার বিরাট খরচ সামলাতে না পারায় ওই ব্যক্তি ডিপ্রেশনে ভুগছিলেন। তাই তাঁরা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন। আত্মহত্যা রুখতে মেট্রোর তরফে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি স্টেশনে এলইডি স্ক্রিনে আত্মহত্যা কমানোর জন্য বিশেষ প্রচারও চালানো হয়েছে। মানসিক সমস্যায় জর্জরিত ব্যক্তির সাহায্যের জন্য হেল্পলাইন নম্বরও দেওয়া হয়েছে। তবে এত কিছুর পরেও কিন্তু মেট্রোয় আত্মহত্যার ঘটনা রোখা যাচ্ছে না। নিরাপত্তাকে বুড়ো আঙুল দেখিয়েই বারবার এরকম ঘটনা ঘটছে। এর ফলে নিত্যযাত্রীদের চূড়ান্ত ভোগান্তি হচ্ছে। কারণ মেট্রো এই শহরের লাইফলাইন। বহু মানুষের জীবন জীবিকা এই মেট্রোর উপর ভর করেই নির্ভর করে। সেখানে বারবার আত্মহত্যার ঘটনা বা আত্মহত্যার চেষ্টার জন্য ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গেলে, অনেকেই সমস্যায় পড়েন।


আরও পড়ুন: First Merto Reck runs under Ganga: গঙ্গার তলা দিয়ে প্রথম চলল মেট্রো ..


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)