ওয়েব ডেস্ক: ইস্ট ওয়েস্ট মেট্রো নিয়ে এবার হাইকোর্টের সমালোচনার মুখে সংশ্লিষ্ট সব পক্ষ। জট কাটাতে কেউ উদ্যোগী না হলে, সমাধান সূত্র দেবে আদালতই। আজ এই মন্তব্য করেছেন বিচারপতি নাদিয়া পাথেরিয়া। সমস্যার সমাধানে পাঁচ সদস্যের কমিটি গড়ার নির্দেশ দিয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের জট কাটাতে হাইকোর্টের নির্দেশে গত উনিশে ডিসেম্বর বৈঠক করে সংশ্লিষ্ট সব সংস্থা। সেই বৈঠকেও মেলেনি সমাধন। বৈঠকের রিপোর্ট আদালতে পেশ করার কথা ছিল সোমবার। তবে সম্পূর্ণ রিপোর্ট পেশের  বদলে এদিন আদালতে রিপোর্টের কিছু অংশ তুলে ধরেন সরকারি আইনজীবী। আর তাতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। আদালতে হাজির সব পক্ষের আধিকারিকদের উদ্দেশে তিনি বলেন, সবপক্ষকে বলেছিলাম খোলা মনে বৈঠক করুন। কিন্তু কেউ কথা শোনেননি। যাঁরা কোনও সিদ্ধান্ত নিতে পারেন না তাঁদের বৈঠকে যাওয়াই উচিত নয়। এই সব আধিকারিকেরা অনেক টাকা বেতন পান। এঁদের পদত্যাগ করা উচিত।  এনাফ ইজ এনাফ।


এরপর মামলার সঙ্গে যুক্ত সব পক্ষের আধিকারিকদের ডেকে পাঠান বিচারপতি। শুরু হয় রূদ্ধদ্বার শুনানি। জট কাটাতে পাঁচ সদস্যের কমিটি গড়ার নির্দেশ দেন তিনি। কমিটতে থাকবেন রেল কর্তৃপক্ষ, ট্রাফিক পুলিস, ট্রান্সপোর্ট, কলকাতা পুরসভা, কলকাতা মেট্রো রেলের প্রতিনিধিরা। সমাধান সূত্র বের করতে বৈঠকে বসবে এই কমিটি। আগামী তেরো জানুয়ারি রিপোর্ট পেশ করবে হাইকোর্টে।