মৌমিতা চক্রবর্তী: রাজ্যের ৪ আসনে প্রার্থী ঘোষণা করল সিপিএম। দ্বিতীয় দফার এই প্রার্থী তালিকায় রয়েছেন দুই নতুন মুখ। এবার লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ কেন্দ্রে থেকে ভেটে লড়ছেন সিপিএইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বোলপুর থেকে প্রার্থী করা হচ্ছে শ্যামলী প্রধানকে। অন্যদিকে, রানাঘাট থেকে লড়াই করবেন অলোকেশ দাস এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে লড়ছেন নতুন মুখ সুকৃতি ঘোষাল। উল্লেখ্য, সিপিএমের এই প্রার্থী তালিকা নিয়ে আগেই আভাস দিয়েছিল জি ২৪ ঘণ্টা ডিজিটাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নিউটাউনে ট্রলি ব্যাগে মিলল রক্তাক্ত মৃতদেহ, কয়েক ঘণ্টার মধ্যেই বড় সাফল্য পুলিসের


মুর্শিদাবাদ কেন্দ্রে মহম্মদ সেলিমের বিরুদ্ধে লড়াই করছেন তৃণমূল কংগ্রেসের আবু তাহের খান। উত্তর দিনাজপুরে রায়গঞ্জ থেকে সরে এসে গত বিধানসভা নির্বাচনে হুগলির চণ্ডীতলা থেকে লড়াই করেছিলেন মহম্মদ সেলিম। তবে হেরে যান। এবার ফের লোকসভা ভোটে লড়াই করছেন সেলিম। প্রসঙ্গত, এখনওপর্যন্ত মোট ২১ আসনে প্রার্থী দিল সিপিআইএম।


শনিবার প্রার্থীদের নাম ঘোষণা করতে গিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, এটা এমনিতে দ্বিতীয় তালিকা। তবে মাঝে একটি আসন ঘিরে একটি প্রেস রিলিজ করেছিলাম। আইএসএফের সঙ্গে আমাদের কোনও বোঝাপড়া এখনও হয়নি। বোঝাপড়ার জন্য আইএসএফ যদি আন্তরিক থাকে তাহলে আলোচনা হলে যা ঠিক হবে তা নিশ্চয় জানাব।


উল্লেখ্য, আসন সমঝোতা নিয়ে কংগ্রেসের সঙ্গে আলোচনা চলছে সিপিএমের। এনিয়ে ফ্রন্ট শরিকদের সঙ্গে একটা মতান্তর  হয়েছে। স্বাভাবিকভাবেই আলোচনা শেষ হয়নি। পুরুলিয়া নিয়ে তাদের অনড় মনোভাবের কথা জানিয়ে দিয়েছে ফরওয়ার্ড ব্লক। এনিয়ে মহম্মদ সেলিম জানিয়েছেন, যৌথ প্রচারের জন্য আলোচনা চলছে। সবাই একসঙ্গে চলুক এটাই তিনি চান।


শনিবার এক সাংবাদিক বৈঠকে মহম্মদ সেলিম বলেন, চেষ্টা চলছে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ পর্যন্ত বিজেপি ও তৃণমূল বিরোধী শক্তিকে এককাট্টা করা। আলোচনায় উঠে এসেছিল মুর্শিদাবাদে মহমম্দ সেলিম যদি প্রার্থী হন তাহলে কংগ্রেসের কর্মীরাও উত্সাহিত হবেন। এনিয়ে দলের সর্বত্র আলোচনা হয়। এখনওপর্যন্ত চেষ্টা চলছে উত্তরবঙ্গে থেকে বীরভূম পর্যন্ত যেন প্রার্থী দিয়ে দেওয়া যায়। রাজ্য়ের ৪২ আসনেই সিপিএম প্রচারে নেমে গিয়েছে। দলের নেতারা বিভিন্ন জায়গায় প্রচার শুরু করেছেন। মানুষ চাইছেন বিজেপির অপশাসন থেকে মুক্তি। আর এরাজ্যে তৃণমূলের হাত থেকে মুক্তি পাওয়া। এই লড়াইয়ের জন্য প্রার্থী হয়ে হয়েছে। গোটা রাজ্যের জন্যই সিপিএমের যে বার্তা মুর্শিদাবাদের জন্যও সেই একই বার্তা দিচ্ছে দল। মুর্শিদাবাদের মতো জেলায় গঙ্গা ভাঙন রোধ করা, পরিযায়ী শ্রমিকদের স্বার্থ দেখা। ভবিষ্যতে যাতে পরিযায়ী শ্রমিক না হয় তার চেষ্টা করা। আমাদের ছেলেপুলেরা এরাজ্যেই কাজ পায় তার চেষ্টা করা। আজ রাতেই মুর্শিদাবাদে যাব।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)