মৌমিতা চক্রবর্তী: রাজনীতির ময়দানে তাঁরা অতিপরিচিত। মাঠেঘাটে, শহর-গ্রামে, সভা-সমিতিতে তাঁদের অবাধ যাতায়াত। শনিবার সেই বিমান বসু, সর্যকান্ত মিশ্র এবং সুজন চক্রবর্তীদেরই দেখা গেল চেনা ছকের বাইরে। বহুদিন পর সিনেমা হলে পা রাখলেন এই বাম রাজনীতিকরা। সৌজন্যে 'অপরাজিত' (Aparajito)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্য়ে দর্শকদের মধ্য়ে ব্যাপক সাড়া ফেলেছে এই ছবি। ছবির মুখ্য চরিত্র অপরাজিত রায়। সত্যজিৎ রায়ের চরিত্রের আদলেই তৈরি এই চরিত্র। সেই চরিত্রে অভিনয় করেছেন জীতু কমল (Jeetu Kamal)। তাঁর লুক 'কামাল' করেছে বলে মত দর্শক থেকে সিনেমা সমালোচকদের। শনিবার প্রিয়া সিনেমা হলে অনীক দত্তর (Anik Dutta) সেই নতুন ছবিই দেখলেন বিমান বসু, সর্যকান্ত মিশ্র এবং সুজন চক্রবর্তীরা। প্রবীণ বিমান বসু (Biman Basu) জানান, চারপাশে 'অপরাজিত'র (Aparajito) প্রবল প্রশংসা শুনে ছবিটি তাঁরা দেখতে এসেছে। 


এই বাম রাজনীতিকদের সভা-সমিতি কিংবা সাংবাদিক সম্মেলনে মূলত কড়া ভাষায় বক্তৃতা দিতেই দেখেন সকলে। ফলে তাঁদের এই ছক ভাঙা আচরণে আল্পুত পরিচালক অনীক দত্ত। বিমান বসু (Biman Basu) আরও জানিয়েছেন, প্রাচীতে শেষবার সিনেমা দেখেছিলেন। তবে কোন ছবি, তা মনে নেই। একই সঙ্গে বিমানবাবু বলেন, টেলিভিশনে 'বেলাশেষে' দেখেছিলেন। ভাল লেগেছিল। এবার শিবপ্রসাদ এবং নন্দিতা রায় পরিচালিত 'বেলাশুরু' ছবিটিও দেখবেন।


১৩ জুন মুক্তি পেয়েছে ‘অপরাজিত’। যেহেতু 'পথের পাঁচালী' তৈরির গল্প রয়েছে ছবিতে, তাই বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত উপন্যাসের চরিত্র সর্বজয়া, হরিহর, অপু, দুর্গা, ইন্দির ঠাকুরণ রয়েছে এই ছবিতে। এছাড়া পরিচালকের স্ত্রী বিজয়া রায়, সন্দীপ রায়, বন্ধু পরিচালক এবং সমালোচক চিদানন্দ দাশগুপ্ত, শমীক বন্দ্যোপাধ্যায়ের চরিত্রের আদলেও চরিত্র তৈরি করেছেন পরিচালক। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)