কলকাতা: রাস্তা বন্ধ, মেট্রো করে দেশপ্রিয় পার্কে নগরপাল, মানুষের ভিড়ে IPS সুরজিৎ। দেশপ্রিয় পার্কের অবস্থা কি, কীভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে তা খতিয়ে দেখতেই দেশপ্রিয় পার্কে  নগরপাল ও পুলিসের উচ্চ পদস্থ কর্মচারিরা। ইতিমধ্যেই দূর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয়েছে দেশপ্রিয় পার্কের পুজো মণ্ডপ। "পুজো কমিটি যে পরিকল্পনা করেছিলেন তা পর্যাপ্ত ছিল না। মানুষ অন্য প্রতিমা দেখুক। আমরা এখন পরিস্থিতিটা দেখছি, সাধারণ মানুষের নিরাপত্তা যাতে কোনও ভাবেই বিঘ্নিত না হয়, সে দিকে খেয়াল রাখব আমরা", বক্তব্য নগরপালের।     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বালিজঞ্জ স্টেশন থেকে রাসবিহারী পর্যন্ত রাস্তায় দাঁড়িয়ে প্রায় ১ লক্ষ মানুষ। ইএমবাই পাস থেকেই স্তব্ধ যান চলাচল। পূর্ব থেকে পশ্চিম কলকাতার কানেক্টর সবটাই থমকে। শেষে উপায় না পেয়ে ধর্মতলা থেকে মেট্রো চেপে কালীঘাট আসেন নগরপাল। তার সঙ্গে আসেন পুলিসের উচ্চপদস্থ কর্মচারিরাও।   


শুধু সড়কপথই নয়, মেট্রোতেও পরিস্তিতিটা করুণ। পঞ্চমীর সন্ধে থেকেই মেট্রোর ভিড়ে নাজেহাল সাধারণ মানুষ। উত্তরে শ্যামবাজার, শোভাবাজার মধ্য কলকাতায় সেন্ট্রাল, দক্ষিণে রাশবিহারী থেকে টালিগঞ্জ প্রতিটি মেট্রো স্টেশনেই ২ থেকে ৩ মিনিট সময় ধরে দাঁড়িয়ে থাকছে মেট্রো। বন্ধ করা যাচ্ছে না মেট্রোর দরজা। মেট্রোর ভিতর থেকে যাত্রীরা নামতে পারছেন না স্টেশনে, কেউ উঠতেও পারছেন না। এমন অবস্থায় মেট্রো কতৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ। পঞ্চমীতেই এই হাল, সপ্তমী, অষ্টমী নবমী কীভাবে পরিস্থিতি সামাল দেব প্রশাসন। এমনটাই প্রশ্ন উঠছে।