জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: পুজোর মধ্যেও আন্দোলন! অনশনের তৃতীয় দিনে জুনিয়র ডাক্তারদের বৈঠকে ডাকলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। নবান্নে নয়, এবার সল্টলেকে স্বাস্থ্যভবনে টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠক হবে। বৈঠকে নেতৃত্ব দেবেন মুখ্যসচিব। কবে? আজ, বুধবার সন্ধেয় পৌনে ৮টায়। বৈঠকে তাঁরা যোগ দেবেন বলেই জানিয়েছেন আন্দোলনকারী জুনিয়র চিকিত্‍সকরা। তবে কতজন যাবেন, জিবি বৈঠক করে স্থির করা হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Junior Doctor Protest: ধর্মতলায় ধুন্ধুমার! অভয়া পরিক্রমায় জুনিয়র ডাক্তারদের সঙ্গে ধস্তাধস্তি, আহত মহিলা পুলিস...


৩ দিন পার। আরজি কর কাণ্ডের প্রতিবাদে ১০ দফা দাবিতে ধর্মতলায় অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা।। গতকাল, মঙ্গলবার পঞ্চমীর দিনে শহরে মহামিছিল করেন আন্দোলনকারীরা। এরপর আজ, বুধবার 'অভয়া পরিক্রমা' কর্মসূচি। আর সেই কর্মসূচি কেন্দ্র করে ধুন্ধুমার ধর্মতলায়।


পরিকল্পনা ছিল, আরজি করে নিহত চিকিত্‍সক ও জয়নগরে নিহত ৯ বছরের বালিকার প্রতীকী মূর্তি নিয়ে ষষ্ঠীর দিনে ম্যাটাজোরে চেপে শহরে বিভিন্ন পুজো মণ্ডপে ঘুরবেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু দুপুরে যখন ম্যাটাডোর আনা হচ্ছিল ধর্মতলায় অনশন মঞ্চে, তখন চাঁদনি চকে পুলিস সেই ম্যাটাডোরগুলিকে আটকে দেয় বলে অভিযোগ। এরপর শুরু হয় ধস্তাধস্তি। আহত হন এক মহিলা পুলিসকর্মী। 


এদিকে আন্দোলনকারী জুনিয়র চিকিত্‍সকদের বিরুদ্ধে অরাজকতা তৈরির অভিযোগ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, 'বড় পুজোগুলোতে ভিড়। মানুষ বেরিয়েছে, এটা কোন ধরনের অরাজকতা? ধর্না মঞ্চে লোক হচ্ছে না বলে প্য়ান্ডেলে যাচ্ছে। গন্ডগোলে প্ররোচনা দেওয়া হচ্ছে। ম্য়াটাডোর নিয়ে বেরিয়েছে'!  রকারের কাছে কুণালের দাবি, 'আরজি করে মোট চিকিত্‍সক ২৫০ জন। ৩৮ জন গণইস্তফা দিয়েছে। সেটা দেখানো হোক। যাঁরা গণইস্তফাপত্রে সই করেছেন, তাঁরা প্রাইভেট হাসপাতালে ডিউটি করছেন কিনা, চোখ-কান খোলা রাখুক'।


আরও পড়ুন:  Durga Pujo Weather: আগামী ৩ ঘণ্টায় ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্‍সহ ঝড়-বৃষ্টি, কলকাতাসহ ভাসবে কোন কোন জেলা?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)