কমলিকা সেনগুপ্ত:  তাঁর অভিযোগ  এয়ার স্ট্রাইকের সাফল্যকে বড় করে দেখানোর চেষ্টা করছে বিজেপি। তাঁর আরও অভিযোগ, এয়ার স্ট্রাইক নিয়ে মৃতের সংখ্যা অতিরঞ্জিত করেও দেখাচ্ছে কেন্দ্র। এর পিছনে রাজনীতির গন্ধ পেয়েছেন তিনি? কেন এমনটা অভিযোগ করছেন- জি ২৪ ঘণ্টায় সরাসরি জবাব দিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



প্রশ্ন: ফোর্সকে কেন ছোটো করছেন?


ডেরেক: সেনাবাহিনীকে কখনই কোনওভাবেই ছোট করা হচ্ছে না। ২৫ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছিলেন, ‘ইন্ডিয়ান অ্যামাজিং ফাইটারস’ । প্রত্যেক দল সেনাবাহিনীকে স্যালুট করে। কিন্তু বিষয় সেটা নয়। আপনি বলুন তো, বিরোধীদের কেউ শহিদদের ছবি  ব্যবহার করেছন? দেখুন মোদী কীভাবে শহিদদের ব্যবহার করছেন। কেউ কি বলেছে, কে কত সিট পাবে? ওরা (বিজেপি) আসলে এই বিষয়টি নিয়ে ইস্যু করতে চাইছে। শাহ বলছেন, সেনাবাহিনী ওঁদের ব্যক্তিগত সম্পত্তি।  এরকম রাজনীতি জওয়ানদের নিয়ে কেউ করেনি। সেনাবাহিনী কারোর ব্যক্তিগত সম্পত্তি নয়। মোদী এটা নিয়ে রাজনীতি করছেন।


আরও পড়ুন: সারদাকাণ্ডে রাজীব সংক্রান্ত নথি –সহ তদন্তকারী অফিসারকে দিল্লিতে তলব


প্রশ্ন:   আপনারা প্রমাণ কেন চাইবেন?


ডেরেক: প্রমাণ কেউ সেনাবাহিনীর থেকে চাইছে না। ‘৩০০ নম্বর’ কোথা থেকে আসছে, তা নিয়েই প্রশ্ন উঠছে। শাহ কী করে জানলেন সংখ্যাটা? এগুলো আসলে রাজনীতির সংখ্যা। ওরা আসলে নিজেরাই জানে, ওরা আর ফিরবে না, তাই নম্বর বাড়ানোর চেষ্টা করছে।


প্রশ্ন:  অভিযোগ উঠছে,  আপনাদের বক্তব্য পাকিস্তানের মিডিয়ার  সঙ্গে মিলে যাচ্ছে? এবিষয়ে কী বলবেন?


ডেরেক:   বিজেপি পাকিস্তান নামে নির্বাচন জিততে চাইছে । ওরা নির্লজ্জ রাজনীতি করছে ।


আরও পড়ুন: বিজেপিতে যোগদানের জন্য ফোন গিয়েছে পার্থ, ফিরহাদের কাছেও, ফাঁস করলেন মুকুল


 প্রশ্ন:  NTRO  নম্বর বলছে ৩০০ ফোন ছিল?


 ডেরেক:  ওইসব  হচ্ছে  রাজনীতির সংখ্যা।   আর কিচ্ছু  না।  নির্বাচন জেতার জন্য কেন সেনাবাহিনীকে ব্যবহার করছে ।  ওদের নেতারা সংবিধান মানতো না।


এয়ার স্ট্রাইক কি নির্বাচনে ইস্যু হবে...


পাঁচ বছর ওরা কিছু করতে পারেনি। তাই নিজেদের সুরক্ষায় সেনাবাহিনী নিয়ে রাজনীতি করছে। বিজেপি আসলে নির্বাচনের আগে সেনাবাহিনীর প্রতীক ব্যবহার করতে চাইছে।  আমরা সেটা হতে দেব না। সেনাবাহিনীর গায়েও বিজেপির পতাকা লাগাতে দেব না।