নিজস্ব প্রতিবেদন :  সিবিআই (CBI) অফিসে হাজিরা দিতে পৌঁছলেন অভিনেতা সাংসদ দেব (Dev)। গরু পাচারকাণ্ডে (Cow Smugling Case) জিজ্ঞাসাবাদের জন্য দেবকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আজ সকালে ১০টা ৫৫ মিনিট নাগাদ সিবিআই অফিসে এসে পৌঁছন দেব তথা দীপক অধিকারী। এখন দেবকে সিবিআই-এর তলব ও অভিনেতা সাংসদের হাজিরার বিষয়ে মেয়র ফিরহাদ হাকিম বলেন, "যারা যারা তৃণমূল করে, সবাইকেই সিবিআই-এর কাছে যেতে হবে। আমরা ভয় করব না।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিবিআই (CBI) সূত্রে খবর, গরুপাচার কাণ্ডে (Cattle Smugling Case) বেশ কয়েকজন সাক্ষীকে জিজ্ঞেস করে দেবের (Dev) নাম উঠে এসেছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ বা লিডসে দেবের নাম পাওয়া গিয়েছে। তাই দেবকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেন তদন্তকারী অফিসাররা। দেবকে জিজ্ঞেস করে গরুপাচার কাণ্ডে বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চাইছে সিবিআই। এনামুল হকের সঙ্গে তাঁর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, তাও খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। অন্যদিকে দেবের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, অভিনেতা সাংসদ তাঁদের জানিয়েছেন যে, তিনি কোনও অন্যায় করেননি। তাই কলকাতায় যখন তিনি আছেন, তখন সময় চাইবেন না। আজই সিবিআই অফিসে হাজিরা দেবেন বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন দেব। 


ঘাটাল (Ghatal) কেন্দ্রের তৃণমূল (TMC) সাংসদ (MP) দীপক অধিকারী অর্থাৎ দেবকে গরুপাচার মামলায় (Cattle Smugling Case) ৯ ফেব্রুয়ারি নোটিস পাঠায় CBI। আগামী ১৫ ফেব্রয়ারি সাংসদ অভিনেতাকে হাজিরার নির্দেশ দেয় সিবিআই (CBI)। এখন  প্রশ্ন উঠেছে কেন দেবকে তলব করল সিবিআই? কীভাবে এই মামলার সঙ্গে জড়ালো তাঁর নাম? সিবিআই সূত্রে খবর, সাক্ষী হিসাবেই তাঁকে তলব করেছে সিবিআই। গরুপাচার মামলায় তদন্তে নেমে সিবিআইয়ের সামনে উঠে আসে এমন কিছু তথ্য, যেখানে দেখা যায় যে ঘাটাল হাইওয়ে দিয়ে সক্রিয় ছিল এই চক্র। সেই সূত্র ধরে বেশ কয়েকজন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করেই দেবের নাম উঠে আসে। তাই দেব এই বিষয়ে কী জানেন? তাঁকে জিজ্ঞাসাবাদ করে তাঁর উত্তর চান তদন্তকারী অফিসাররা। 


গরুপাচার কাণ্ডে এর আগে বেশ কয়েকজন পুলিস কর্তা ও ইন্সপেক্টরকেও জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারী অফিসাররা। সতীশ নামে বিএসএফের এক কম্যান্ডিং অফিসারকে গ্রেফতারও করা হয়েছে। গ্রেফতার করা হয়েছিল মূল অভিযুক্ত এনামুল হককেও। জানুয়ারির শেষে তাকে জামিন দেয় সুপ্রিম কোর্ট।  ইতিমধ্যেই গরু পাচার মামলায় তলব করে সশরীরে হাজিরা দেওয়ার জন্য দ্বিতীয়বার নোটিস পাঠানো হয়েছে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডলকেও।


আরও পড়ুন. 


Cow Smuggling Case: সময় বাড়ানোর আর্জি খারিজ, গরু পাচার মামলায় Anubrata-কে ফের তলব CBI-এর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)