রণয় তিওয়ারি


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিধ্বংসী আগুনে পুড়ে গেল নারকেলডাঙ্গার ক্যালকাটা জুট মিলের একাংশ। দমকলের চেষ্টায় আগুন ছড়াতে পারেনি। তবে বিপুল টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করছেন মিলের কর্মীরা।


আরও পড়ুন-ডিজিটালে স্বয়ংসেবকদের টেক্কা দিতে স্বেচ্ছাসেবক চেয়ে বিজ্ঞাপন দিল সিপিএম     


শনিবার ভোর তিনটে নাগাদ আগুন লাগে ওই মিলটিতে। খবর পেয়েই নারকেলডাঙ্গা মেইন রোড হাজির হয় দমকলের ১০টি ইঞ্জিন। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন



আগুনের গ্রাসে পুড়ে ছাই হয়ে গিয়েছে মিলের একাংশ ও বহু চটের বস্তার প্যাকেট। নতুন করে যাতে আগুন ছড়িয়ে না পড়ে তার জন্য সকাল পর্যন্ত মিলে পড়ে থাকা চটের বস্তায় জল ঢেলে তা নিশ্চিত করেন দমকল কর্মীরা।


কী ভাবে ওই জুট মিলে আগুন লাগল তা নিয়ে ধোঁয়াশায় দমকল কর্মীরা। তবে বছর দুয়েক আগে এই জুট মিলেই। তখন প্রশ্ন উঠেছিল এই মিলের অগ্নি নির্বাপন ব্যবস্থা নিয়ে। এবার ফের আগুন লাগল একই জায়গায়। দমকল কর্মীদের বক্তব্য, আগুন নেভানোর যে ব্যবস্থা থাকা উচিত তা ওই মিলে থেকেও নেই। সবই পুরনো। প্রয়োজনীয় জলটাও নেই।


আরও পড়ুন-সেদিন সঠিক ছিলেন বুদ্ধদেব, সিঙ্গুরে বিজেপির জয়ের পর বিলম্বিত বোধোদয় সিপিএমের?


মিলের কর্মীদের একাংশের বক্তব্য, রাত দুটো নাগাদ কাজ শেষ করে তাঁরা চা খেতে যান। তিনটে নাগাদ ফিরে এসে দেখেন আগুন লেগেছে মিলে। তবে এর আগে থেকেই একট কটূ গন্ধ তাদের নাকে আসছিল। কর্মীদের দাবি কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে মিলের।