নিজস্ব প্রতিবেদন: সোমবার বিকেল সাড়ে চারটে নাগাদ বড়সড় আগুন লেগে গেল মধ্য কলকাতার পোলক স্ট্রিট ও হেয়ার স্ট্রিটের সংযোগস্থলের একটি বহুতলে। ভবনটিতে রয়েছে একাধিক সংস্থার অফিস। এটি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অ্যানেক্স বিল্ডিংও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-"কোভিড হারছে, দেশ জিতছে" সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১৫ লক্ষ মানুষ


বিকেলে হঠাত্ই এলাকায় ধোঁয়া দেখতে পান মানুষজন। খবর যায় দমকলে। এখন ঘটনাস্থলে একে একে চলে আসে দমকলের ২০ টি ইঞ্জিন। ইতিমধ্যেই ভবনে আটকে পড়া একজনকে উদ্ধার করেছে দমকল। আগুন লাগার পরই স্থানীয় বাসীন্দারা দাবি করেন, ভবনের তিনতলায় কয়েকজন আটকে পড়েছেন। অনেক চেষ্টার পর তাদের উদ্ধার করা হয়। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে যান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। 


যেভাবে আগুন বেড়েছিল তাতে পাশের বাড়িগুলি ও বস্তিতে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। কিন্তু দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর তত্পরতায় আগুন বাড়তে পারেনি। পাশের বাড়ি থেকে ক্রমাগত আগুনের ওপরে জল দেওয়া হয়। নিয়ে আসা হয় হাইড্রলিক ল্যাডার। বাড়ির ছাদে কয়েকজন ছিলেন। তাদেরও নামানো সম্ভব হয়েছে। শেষপর্যন্ত সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।


আরও পড়ুন-রাজ্যের সামগ্রিক তথ্য দিতে গড়িমসি কমিশনের , চড়া সুরে তোপ দাগলেন ধনখড়


অগ্নিকাণ্ড নিয়ে সুজিত বসু বলেন, তিন ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। দমকলের ২০টি ইঞ্জিন কাজ করছে। সন্ধে সাড়ে সাতটা নাগাদ আগুন নিভে যায়। এবার কুলিংয়ের কাজ হবে।