সৌমেন ভট্টাচার্য: রবিবার সকালে নিউ টাউনের ইকোপার্ক থেকে রাজ্য সরকার এবং শাসকদল তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করেন বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাগরদীঘি উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস জিতে এই রাজ্যে বিজেপি শক্তিশালী হয়েছে বলে জানানো হয়েছে। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘বিজেপি কর্মীরাই বিজেপিকে শক্তিশালী বানাচ্ছেন, বাকি কে হারল বা কে জিতল তাতে আমাদের কোন কিছু যায় আসে না। উনারা কেন দুর্বল হয়ে যাচ্ছে সেটা ভাবুন। ওদের কোনও রোলই নেই তাদেরকে লোকে হারাতে চায় এটা যেন তারা মনে রাখে’।


আরও পড়ুন: Kolkata: দিনেদুপুরে মহিলার গলায় ছুরি ঠেকিয়ে গয়না ও টাকা লুঠ! কলকাতায় দুঃসাহসিক ডাকাতি


অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘৩৪ জন সাংসদ আমরা যখন ছিলাম তখন কেন্দ্রীয় টাকা আটকাতে সাহস পায়নি ১৮ টা সংসদ দিয়েই রাজ্যের টাকা আটকে গিয়েছে?’


এই প্রসঙ্গে তিনি বলেন, ‘জানিনা, তখন থেকে টাকা চুরি শুরু হয়েছে কিনা। মমতা ব্যানার্জি যখন রেলমন্ত্রী ছিল তখন থেকেই টাকা চুরি হওয়া শুরু হয়েছে। চুরিটা আজকে সার্বজনীন হয়ে গিয়েছে। বাঙালির মাথা হেট হয়ে যাচ্ছে। বাঙালি জাতি যে চোর সেটা প্রতিপন্ন করেছেন। একসময় সিপিএমের ৩৬ টা এমপি ছিল তারা কি করতে পেরেছে আপনাদের ৩৪টা ছিল কি করতে পেরেছেন। আমরা কমপক্ষে এই চুরি আটকাতে পেরেছি’।


ধর্মতলায় নাম বদল প্রসঙ্গে তিনি বলেন, ‘সারা দেশজুড়ে হয়েছে, পশ্চিমবঙ্গেও হয়েছে। পশ্চিমবঙ্গের নাম বাংলা করার জন্য লিখিতভাবে কেন্দ্রের কাছে জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ধর্মতলার নাম ঐতিহ্য সেটা মানুষ ভুলে যেতে বসেছে এবং সেটা পুনজ্জীবিত হোক এটাই চাই’।


আরও পড়ুন: DA Movement: মানুষ চাইছে আমরা প্রশাসনকে স্তব্ধ করে দিই; সরব ডিএ আন্দোলনকারীরা, মঞ্চে হাজির শুভেন্দু


বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন যেখানেই খুন হবে দেহ নিয়ে কালীঘাটে উদ্দেশ্যে আসবেন। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘পশ্চিমবঙ্গে এই রাজনীতি মমতা ব্যানার্জি শুরু করেছেন। তিনিই দেহ নিয়ে রাজনীতি করতেন এবং গিমিকের রাজনীতি শুরু করেছেন। খুন কেউ না হোক এটা আমরাও দেখব এবং সরকারও যেন দেখে’।


DA আন্দোলনকারী উদ্দেশ্যে উজ্জ্বল বিশ্বাস জিভ টেনে ছিড়ে দেওয়ার নিদান সম্পর্কে তাঁর মত, ‘এই ধরনের পাগলের কথাবার্তা যারা বলেন তাদের জন্য আইন আছেন জনতা জনার্দন আছেন। সব হিসাব মিটিয়ে দেবেন’।


শুভেন্দু অধিকারীর গাড়িতে সাইকেলের দুর্ঘটনার কোথায় তিনি বলেন, ‘কিছুদিন আগে মুর্শিদাবাদের এমপি তার গাড়ির ধাক্কায় একজনের মৃত্যু হয়। এবং সেই প্রসঙ্গে কারো বলার হিম্মত ছিল কি? তার এখানে যে সাইকেলটি পড়ে আছে দেখা যাচ্ছে তাতে কোনও রকম ধাক্কা লাগেনি এরকমটাই তিনি মন্তব্য করেন। এত জোরে ধাক্কা লাগলে সাইকেলটা চুরমার হয়ে যেত এটাই তদন্ত হওয়া উচিত আদতে দুর্ঘটনা হয়েছিল কিনা’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)