নিজস্ব প্রতিবেদন : "রাজ্যপাল ঠিক কথাই বলেছেন। অপাংক্তেয় রেখে অপমান করা হয়েছে। উনি যাতে লোকচক্ষুর অন্তরালে থাকেন সেকারণেই আলাদা জায়গায় বসানো হয়েছিল তাঁকে। সাংবিধানিক প্রধান হিসেবে এটা অপমানজনক। সেটাই উনি বলেছেন। উনি সত্য কথাই বলছেন। আর তাই হয়তো সরকারের কাছে উনি অস্বস্তিকর।" কার্নিভালে ডেকে তাঁকে অপমান করা হয়েছে, রাজ্যপালের এই অভিযোগের প্রেক্ষিতে তাঁর পাশে দাঁড়ালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির সাফ কথা, " উনি চোখ দিয়ে দেখেন। কান দিয়ে দেখেন না।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রসঙ্গত, রাজ্য সরকারের বিরুদ্ধে আজ বিস্ফোরক অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কার্নিভালের দিন তাঁকে ডেকে অপমান করা হয়েছে। ইচ্ছাকৃতভাবে তাঁকে অপমান করেছে রাজ্য সরকার। তাঁর উপর 'সেন্সরশিপ' করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চাঁছাছোলা ভাষায় ক্ষোভ উগরে দেন রাজ্যপাল। জগদী ধনখড় বলেন, কার্নিভালের দিন তিনি সেখানে উপস্থিত ছিলেন। একটু-আধটু সময় নয়। অনুষ্ঠানের পুরো সময়টাই তিনি সেখানে উপস্থিত ছিলেন। কিন্তু ৪ ঘণ্টা বসে থাকলেও, তাঁকে কোথাও দেখানো হয়নি। তাঁর নামোল্লেখ পর্যন্ত করা হয়নি। এই ঘটনায় তিনি যথেষ্ট অপমানিত বোধ করেছেন।


আরও পড়ুন, 'আমার একার নয়, দেশের ছেলে অভিজিৎ', জি ২৪ ঘণ্টাকে বললেন নোবেলজয়ীর মা


শুধু এটাই নয়। রাজ্যপাল আরও বলেন, কার্নিভাল অনুষ্ঠানে তাঁর জন্য আলাদা মঞ্চ তৈরি করা হয়েছিল। এই সবকিছুতেই তিনি ব্যথিত। সেদিন তাঁর চোখে জল এসে যাওয়ার মতো অবস্থা হয়েছিল। তিনি এরাজ্যের সাধারণ মানুষকে জানাতে চান তাঁর সঙ্গে সেদিন ঠিক কী ব্যবহার করা হয়েছিল। তিনি রাজ্যের সাংবিধানিক প্রধান। তিনি রাজ্যের প্রথম নাগরিক। তা সত্ত্বেও কেন তাঁর সঙ্গে সেদিন এই ব্যবহার করা হল? প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। জগদীপ ধনখড়ের এই মন্তব্যের পরই হইচই পড়ে যায় রাজনৈতিক মহলে। রাজ্যপালের এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানায় তৃণমূল। "এধরনের কথা রাজ্যপালের মুখে শোভা পায় না", বলে পাল্টা জবাব দেন তৃণমূল বিধায়ক তাপস রায়।