জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: মুখ্য়মন্ত্রীকে কেন 'কুরুচিকর' আক্রমণ? লোকসভা ভোটের মুখে এবার দিলীপ ঘোষকে ভর্ৎসনা করল বিজেপির শীর্ষ নেতৃত্ব। কার্যত শোকজ করা হল তাঁকে। দিলীপের বক্তব্যের তীব্র নিন্দা করল দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? লোকসভার নির্বাচনে এবার বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। নাম ঘোষণার পর প্রচারে নেমে পড়েছেন। এদিন দুর্গাপুরের রাজীব গান্ধী স্মারক ময়দানের চা-পে চর্চার মাধ্যমে জনসংযোগ করেন দিলীপ। এরপর সাংবাদিকের মুখোমুখি হয়ে আক্রমণ করেন মুখ্য়মন্ত্রীকে। বলেন, 'গোয়ায় বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ ঠিক করুন!  যার তার মেয়ে হওয়া ঠিক নয়'।


এদিকে চুপ করে বসে নেই তৃণমূল। দিলীপকে পাল্টা নিশানা করেছেন দলের মুখপাত্র কুণাল। আগামিকাল, বুধবার নির্বাচন কমিশন নালিশ জানাবে রাজ্য়ের শাসকদল। তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, 'বিজেপি যে মানসিকতায় বিশ্বাস করেন, দিলীপবাবু সেই মানসিকতার প্রতিফল ঘটিয়েছেন। তাঁর বক্তব্য়কে ধিক্কা জানানোর ভাষা নেই'। 


অরূপের আরও বক্তব্য, 'মা দুর্গা ও ভগবান রামের তুলনা করতে গিয়ে বলেছেন, ভগবান রামের বাবার নাম আমরা জানি। মা দু্র্গার বাপের নাম আপনি জানেন? যিনি জগৎজননী মা দুর্গার বাপের নাম তুলে কুৎসিত মন্তব্য করেছেন, তিনি বাংলার মায়ের সম্পর্কে কুৎসিত মন্তব্য করবেন। এটাই স্বাভাবিক। ভোটের আগে নাটক, জানে যেহেতু নির্বাচন কমিশন নতুন বিধি জারি করেছেন। যেদিন নির্বাচন দিন ঘোষণা করেছেন, সেদিন অনেকগুলি কথা বলেছেন নির্বাচন কমিশনার। এখন দেখার সেই কথাগুলি কথার জন্য় ছিল নাকি বিজেপি বলে কথার জন্য থেকে যাবে। আর বিরোধীদের জন্য ব্যবহৃত হবে'।


দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীকে 'কুরুচিকর' আক্রমণ করেছিলেন আগেও। একুশের বিধানসভা ভোটের সময়ে পায়ে চোট পেয়েছিলেন মমতা। রাজ্যেজুড়ে প্রচার করছিলেন হুইলচেয়ারে বসে। বাঁ-পায়ে পাস্টারের কারণে মঞ্চে তাঁর শাড়িটি সামান্য উপরে তুলে রাখছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই দৃশ্য দেখে দিলীপের মন্তব্য় ছিল,‘শাড়ি ছেড়ে বারমুডা পরুন দিদি'! সেই মন্তব্যে কম তোলপাড় হয়নি রাজ্যে। বিজেপি শীর্ষ নেতৃত্ব অবশ্য নিশ্চুপই ছিল।



 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)