নিজস্ব প্রতিবেদন: আইএএস (IAS) এবং ডব্লিউবিসিএস (WBCS) অফিসারদের মধ্যে যেন কোনও বৈষম্য না করা হয়। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একই সঙ্গে ডব্লিউবিসিএস অফিসারদের জন্য একগুচ্ছ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, তাঁদেরকেও জেলা শাসক পদে নিযুক্ত করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টাউনহলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ডব্লিউবিসিএস অফিসার (WBCS), জেলাশাসক এবং এসডিও-দের সমান স্পেশাল অ্যালোয়েন্স দেওয়া হবে। তাঁদের চাকরি থাকাকালীন মাইনের স্কেলে ঊর্ধ্বসীমায় পৌঁছে গেলে, ১০ হাজার টাকা করে স্পেশাল অ্যালোয়েন্স দেওয়া হবে। এছাড়া, WBCS অফিসারদের বিভাগীয় প্রধান সেক্রেটারি পদে নিযুক্ত করা হবে এবং প্রতি বছর তাঁদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করবে সরকার।


মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, "WBCS থেকে আমি আরও ডিএম (DM) করব। আমি খুঁজে বেড়াচ্ছি। যে সমস্ত ডব্লিউবিসিএস অফিসাররা সিনিয়র মোস্ট স্পেশ্য়াল সেক্রেটারি হিসেবে কাজ করছেন, তাঁদের বিভাগীয় সেক্রেটারি করা হবে।"


প্রয়োজনে আগামিদিনে সরকার জেলার সংখ্য়া আরও বাড়াতে বলে ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "প্রয়োজন মত অফিসার আমরা পাচ্ছি না। তাই জেলা বাড়াতে পারছি না। আমরা জেলা বাড়াতে চাই।" একই সঙ্গে পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর এবং বীরভূমের ডিএম (DM)-এর কাজের প্রশংসাও করেন মুখ্যমন্ত্রী। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)