ওয়েব ডেস্ক : উত্‍সব মরসুমে পরিবেশনকারী কর্মীদের বিক্ষোভের জেরে চরম হয়রানির শিকার তিনটি দুরন্ত এক্সপ্রেসের যাত্রীরা। চাকরি হারানোর ভয়ে আজ হাওড়া স্টেশনে তিনটি ট্রেন থেকে নেমে পড়েন পরিবেশনকারী কর্মীরা। সমস্যায় পড়েন হাওড়া-দীঘা, হাওড়া-যশবন্তপুর দুরন্ত, যশবন্তপুর-হাওড়া দুরন্ত, এই তিনটি ট্রেনের যাত্রীরা। হাওড়া স্টেশনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। ঘটনার জেরে বেশকিছু দূররপাল্লার ট্রেন দেরিতে ছেড়েছে। ট্রেনে খাবার পরিবেশন নিয়ে তৈরি হয় চরম বিশৃঙ্খলা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্তমানে ট্রেনে খাবার তৈরির দায়িত্ব রয়েছে আইআরসিটিসি। খাবার পরিবেশনের দায়িত্বে রয়েছে বেসরকারি সার্ভিস প্রোভাইডাররা।সম্প্রতি রেলমন্ত্রক নতুন সার্ভিস প্রোভাইডার আনার চিন্তাভাবনা শুরু করেছে। এতেই কাজ হারানোর ভয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরিবেশনকারী কর্মীরা। পরিবেশনকারী কর্মীদের বাদ দিয়েই বাধ্য হয়েই ট্রেন ছাড়তে হয়।


শেষমেষ খাবার পরিবেশনের দায়িত্ব তুলে নিতে হয় আইআরসিটিসি কর্মীদেরই। বিভিন্ন স্টেশন থেকে জরুরি ভিত্তিতে আইআরসিটিসির কর্মীরা উঠে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে। তাতেও পরিষেবা পুরোপুরি কতটা ঠিক করা যাবে তা নিয়ে সংশয় রয়েছে।