অর্কদীপ্ত মজুমদার: অনলাইন গেমিং অ্যাপ খুলে প্রতারণার তদন্ত আজ ফের মাঠে নামল ইডি। মহ্গলবার সকাল থেকেই ভবানীপুরে অঙ্কিত সাহু নামে একজনের বাড়িতে হানা দিয়েছে ইডি। চলছে তল্লাশি। ই-নাগেটস গেমিং অ্যাপের নামে অঙ্কিতের অ্যাকাউন্টের মাধ্যমে ক্রিপ্টো কারেন্সিতে লেনদেনের হদিস পাওয়া গিয়েছে বলে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- তৃণমূলের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাকড; বদলে গেল নাম, উধাও লোগো


মঙ্গলবার সকাল সতাটা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে বের হন ইডি আধিকারিকরা। সাড়ে সাতটা নাগাদ তাঁরা পৌঁছে যান ভবানীপুরে অঙ্কিত সাহুর বাড়িতে। মনে করিয়ে দেওয়া যেতে পারে গার্ডেনরিচের আমির খান নামে একজনের বিরুদ্ধে অনলাইন গেমেই অ্যাপ খুলে প্রতারণার অভিযোগ উঠেছিল। উদ্ধার হয় ১৭ কোটি টাকা। এছাড়াও ১৩ কোটি টাকার ক্রিপ্টো কারেন্সিও উদ্ধার হয়। সেই টাকার লেনেদেন উঠে এসেছে অঙ্কিত সাহুর নাম। প্রায় সাড়ে তিনশো ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হয় বিপুল ওই টাকা। 


ইডি সূত্রে খবর অঙ্কিত সাহু ও তার বাবা মনোজ সাহুর বেশকিছু ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও ক্রিপ্টোকারেন্সি অ্য়াকাউন্ট ছিল। সেইসব অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেন হয়েছে। এনিয়েই চলছে জিজ্ঞাসাবাদ। এখনওপর্য়ন্ত কিছু উদ্ধার হয়েছে কিনা তা এখনও জানা যাচ্ছে না। বাবা-মা ও বোনের সঙ্গে থাকে অঙ্কিত। তাদের সবাইকেই জেরা করা হচ্ছে। 


কলকাতার পার্ক স্ট্রিট থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের হয় আমির খানের বিরুদ্ধে। সেই মামলার তদন্ত করতে গিয়েই গার্ডেনরিচে আমিরের বাড়িতে হানা দেয় ইডি। ই নাগেটস নামে একটি গেমিং অ্যাপের মাধ্যমে বহু লোককে প্রতারণার অভিয়োগ ছিল আমির ও তার একাধিক সাঙ্গপাঙ্গর বিরুদ্ধে। শেষপর্যন্ত আমিরকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)