জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে ইডি। তিনি ও তাঁর আত্মীয়-পরিচিতদের ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর মধ্যেই গুরুতর অভিযোগ আনলেন দমকলমন্ত্রী সুজিত বসু। তাঁর দাবি, তাঁর নাম বলার জন্য তাঁর আপ্ত সহায়কের উপরে চাপ দিচ্ছে ইডি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জ্যোতিপ্রিয় ও তাঁর ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা, ফ্রিজ করল ইডি


শনিবার সুজিত বসুর অভিযোগ, আমার প্রাক্তন আপ্ত সহায়ককে আমার নাম বলার জন্য চাপ দেওয়া হচ্ছে। আমার আপ্ত সহায়ক নিতাই দত্তকে জিজ্ঞসাবাদ করা হয়েছে। কিন্তু কিছুই পায়নি। শুধু বলছে আমরা নাম বললে ছেড়ে দেওয়া হবে। এভাবে ভোটের আগে তৃণমূল নেতাদের ভোটের আগে জেলবন্দি করে রাখার চেষ্টা হচ্ছে। দোষী হলে গ্রেফতার করুন। কিন্তু অনেকে দোষী না হলেও জিজ্ঞসাবাদ করে অসুস্থ করে দেওয়া হচ্ছে।


শনিবার লেকটাউনে তৃণমূলের একটি পথসভা ছিল। সেখানেই ইডির কার্যকলাপ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সুজিত বসু। সুজিত বসু বলেন, আমরা আপ্ত সহায়ক ছিলেন নিতাই দত্ত তা সবাই জানে। কাউন্সিলর ছিল ভাইস চেয়ারম্যান হয়েছে। তার বাড়িতে ইডিকে পাঠিয়ে দেওয়া হল। টানা ১২ ঘণ্টা জেরা তাকে করা হল। তাকে জেরা করে কিছু পাওয়া গেল না, বাড়ি থেকেও কিছু পাওয়া গেল না। বলা হচ্ছে সুজিত বসুর নামটা বলে দাও তাহলে তোমাকে ছেড়ে দেব। এটা কোন ধরনের অত্যাচার?


সুজিত বসুর ওই মন্তব্য নিয়ে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, আদালতের নজরদারিতে তদন্ত চলেছে। যা কিছু বলার তা আদালতকে বলাই ভালো। এটা তো পশ্চিমবঙ্গের সিআইডি নয় যে তৃণমূল তাদের নিয়ন্ত্রণ করবে! ইডি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, ইউপিএ জমানার খাঁচার তোতা নয়। যা কিছু হচ্ছে তা আদালতের নির্দেশে হচ্ছে। আদালতের নজরদারিতে হচ্ছে। সুজিত বসুর যদি কোনও বক্তব্য থাকে তা তিনি আদালতেই গিয়ে জানান। কোন তদন্তের জন্য সুজিত বসুর আপ্ত সহায়ককে ডাকা হচ্ছে তা তো বলা হচ্ছে না। যদি মিউনিসিপ্যাল কমিশনের মামলার তদন্ত হয় তাহলে তা বন্ধ করার জন্য তার দল তো সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। দেশের সর্বোচ্চ আদালত যখন তাদের কথার গুরুত্ব দেয়নি তখন এনিয়ে বলার কিছু নেই। ওই দুর্নীতির কথা তুলেছেন তৃণমূলের কর্মীরাই। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)