জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে অবাধ ও সুষ্ঠু ভোট করতে কড়া কমিশন। এদিন রাজ্যের মুখ্যসচিব ও ডিজির সঙ্গে বৈঠক করে কমিশনের ফুল বেঞ্চ। তারপরই একগুচ্ছ নির্দেশনামা জারি করেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। মুখ্য নির্বাচন কমিশনার বলেন, নির্বিঘ্নে ভোটের ব্যবস্থা করুক রাজ্য। ভোটে অশান্তি বরদাস্ত নয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজীব কুমার বলেন, একাধিক এজেন্সির সঙ্গে কথা বলেছি। গত ৩ ধরে রাজ্যের সঙ্গে বৈঠক করেছি। ভোট হল বাংলার চোদ্দোতম পার্বণ। হিংসমুক্ত ও অবাধ ভোট করতে চায় কমিশন। সব দল চায় অবাধ ও শান্তিপূর্ণ ভোট। ভোটের আগে ও পরে অশান্তি রুখতে  বদ্ধ পরিকর কমিশন। আমরা চাই সব মানুষ নির্বিঘ্নে ভোট দিক। হিংসা রুখতে ডিএম-এসপিদের ব্যবস্থা নিতে হবে। এরপরেও গন্ডোগোল হলে তার দায় ডিএম-এসপিদের নিতে হবে। প্রশাসনকে নিরপেক্ষ থাকতে হবে। মুখ্যসচিব ও  ডিজিপিকে কড়া বার্তা কমিশনের। এইসঙ্গে সীমান্তেও নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছে কমিশন। 


উল্লেখ্য, সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে অভিযোগ আসছে। সিভিক ও গ্রিন পুলিসকে ভোটের কাজে লাগানো যাবে না। নির্দেশ কমিশনারের। প্রসঙ্গত, জেলায় জেলায় 'শাহজাহান'দের মতো ব্যক্তিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। সন্দেশখালির ঘটনায় রাজীব কুমারের তিরস্কারের মুখে পড়েছেন বসিরহাটের এসপি। অপরাধীদের অবিলম্বে ধরার নির্দেশ দিয়েছেন তিনি। উল্লেখ্য, কমিশনের কাছে এক দফায় লোকসভা ভোটের আবেদন জানিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই কলকাতা সহ জেলায় জেলায় শুরু হয়ে গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ।


আরও পড়ুন, Mamata Banerjee: 'আমি দিদি নম্বর ১ নই, আমি বিশ্বের দিদি'...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)