নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে বড় সাফল্য পেল কলকাতা পুলিস। এই ঘটনায় ভুয়ো IAS দেবাঞ্জন দেব ছাড়াও, আরও তিনজনকে গ্রেফতার করল পুলিস। ধৃতদের আজ আলিপুর আদালতে পেশ করা হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধৃতদের মধ্যে শান্তনু মান্না নামে তালতলা থানা এলাকার এক ব্যক্তি রয়েছেন। দেবাঞ্জন দেবের হয়ে ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্প আয়োজন উল্লেখযোগ্য ভূমিকা পালন করত ধৃত। এছাড়া ধৃত বাকি দু'জনের নাম শান্তনু দাস ও রবিন সিকদার। অভিযুক্তদের বিরুদ্ধে KMC-র নামে ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার অভিযোগ রয়েছে। ইতিমধ্যে জানা গিয়েছে, টিকা দেওয়ার জন্য একটি ১৩ জনের টিম ছিল ভুয়ো IAS দেবাঞ্জন দেবের। তাঁদের দিয়েই বিভিন্ন ক্য়াম্পে টিকাকরণের কাজ চালাত ধৃত। ওই টিমের সদস্যরা কি ডাক্তার-নার্স? তদন্ত শুরু করেছে পুলিস। ওই ১৩ জনের টিমের ১১ জনকে ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। তাঁদের সঙ্গে কথাবার্তা শুরু হয়েছে। ওই ব্যক্তিরা ডাক্তার বা নার্স কি না, সেই তদন্ত শুরু হয়েছে। 


আরও পড়ুন: উপনির্বাচনকে ভয় পাচ্ছে কেন? গণতন্ত্রে বিশ্বাস করে না BJP, পাল্টা TMC


আরও পড়ুন: 'মানুষের বিপদ বাড়িয়ে ভোটের দরকার নেই', রাজ্যে উপনির্বাচন চায় না BJP
 
এছাড়া ভুয়ো IAS দেবাঞ্জন দেবের বিরুদ্ধে কসবা থানায় শুক্রবার আরও তিনটি জালিয়াতির অভিযোগও দায়ের হয়েছে। প্রথম অভিযোগটি দায়ের করেছে একটি বেসরকারি সংস্থা। অভিযোগ, ওই সংস্থার ১৭২ জন কর্মীকে টিকা দেওয়ার বিনিময়ে প্রায় ১ লক্ষ ২০ হাজার টাকা নিয়েছিল দেবাঞ্জন দেব। দ্বিতীয় অভিযোগটি করেছেন একজন কন্ট্রাক্টর। নির্মাণের নাম করে তাঁর থেকে ৯০ লক্ষ টাকা নিয়েছিল অভিযুক্ত। তৃতীয় অভিযোগটি করেছে একটি ওষুধ সংস্থা। টেন্ডার পাইয়ে দেওয়ার নাম করে ওই সংস্থার থেকে ৪ লক্ষ টাকা নিয়েছিল দেবাঞ্জন।