ওয়েব ডেস্ক: ফের শহরে বিধ্বংসী অগ্নিকাণ্ড। দিনের ব্যস্ত সময়ে আগুন লাগে বউবাজারের বহুতলে। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। বড়সড় বিপদ আঁচ করে আতঙ্কে ছুটোছুটি শুরু করে দেন আটকে পড়া বাসিন্দারা। ঢিলছোড়া দূরত্বে ফায়ার স্টেশন থাকলেও দেরিতে আসার অভিযোগ ওঠে দমকলের বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৭ নম্বর ওয়েস্টন স্ট্রিট। ঘিঞ্জি এলাকা। চারিদিকে মাকড়সার জালের মতো ছড়িয়ে বিদ্যুতের তার। দিনের ব্যস্ত সময়ে হঠাত্‍ই আগুন লাগে একটি বহুতলে। বহুতলের একটা বড় অংশ জুড়ে রয়েছে একাধিক অফিস। শধু অফিসই নয়, বহুতলে বাস একাধিক পরিবারের। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। ওপর থেকে আগুনের ফুলকি নিচে পড়ে জ্বলে যায় একটি গাড়ি। ততক্ষণে আতঙ্ক গ্রাস করেছে বহুতলের বাসিন্দাদের।


ঢিলছোড়া দূরত্বে সেন্ট্রাল অ্যাভিনিউ ও লালবাজার ফায়ার স্টেশন। অভিযোগ, আগুন লাগার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। কিন্তু ইঞ্জিন পৌছয় প্রায় আধঘণ্টা দেরিতে। দমকল পৌছতেই তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। বহুতলের ভিতরে তখন দ্রুত ছড়িয়ে পড়ছে ধোঁয়া। আটকে পড়া বাসিন্দারা তখন বড়সড় বিপদের আঁচ করে আতঙ্কিত। তাঁদের উদ্ধার করতে ল্যাডারেরও দেখা নেই। বাধ্য হয়ে প্রাণ বাঁচাতে তখন পাইপই ভরসা।


পাইপ বেয়ে নেমে অসুস্থ হয়ে পড়েন বহুতলের বহু বাসিন্দা। অবশেষে প্রায় দুঘণ্টা পর দমকলের পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নেভে। দমকলের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন দমকল আধিকারিক। এসি মেশিন থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান দমকলের।