নিজস্ব প্রতিবেদন: ফের শহরে বিধ্বংসী অগ্নিকাণ্ড। আগুন লাগল বেঙ্গল কেমিক্যালের (Bengal Chemical) কাছে বস্তিতে। ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন। বাইপাসে যান চলাচল বন্ধ ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কয়লা পাচারকাণ্ডে তত্‍পর CBI, লালা ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি


ঘড়িতে তখন সন্ধে সাড়ে ৬টা। বাইপাস লাগোয়া বেঙ্গল কেমিক্যাল মোড়ের কাছে ধুলেমাঠ বস্তিতে আচমকাই আগুন লেগে যায়। চোখের নিমেষে ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। পরিস্থিতি ভয়াবহ আকার নেয়। দাউদাউ করে জ্বলতে শুরু করে ঝুপড়িগুলি। তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে শেষ সম্বলটুকু বাঁচানোর জন্য মরিয়া চেষ্টা চালান বস্তিবাসীরা। খবর পেয়ে একে এক ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত বাইপাসে যান চলাচল পুরোপুরি বন্ধ। কীভাবে বস্তিতে এমন ভয়াবহ আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়।


আরও পড়ুন: বিবেকানন্দের জন্মজয়ন্তীতে ফের কলকাতায় Amit shah?


উল্লেখ্য, এর আগে ২ নভেম্বর সাতসকালে আগুন লেগে যায় কেষ্টপুরের বারোয়ারিতলায়, একটি দোতলা বাড়িতে। জানা গিয়েছে, সেই সময় বাড়িতে উপস্থিত ছিলেন জনপ্রিয় জ্যোতিষ সম্রাট জয়ন্ত শাস্ত্রী। ঘটনাস্থল থেকে তাঁর পুড়ে যাওয়া দগদগে দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বাইপাসের ধারের এক হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। অগ্নিদগ্ধ হয়ে মারা যান জ্যোতিষী। বাইরে থেকে দেখা যাচ্ছিল,  দাউ দাউ করে জ্বলছে ঘর-বরান্দা। ঘটনাটি নজরে আসতেই স্থানীয় বাসিন্দারাই দমকলে খবর দেন। কিন্তু আগুন নেভাতে গিয়ে রীতিমতো বেগ পেতে হয় দমকলকর্মীদের। বাড়িতে ঢোকার পর দমকলকর্মীরা অগ্নিদগ্ধ অবস্থায় জ্যোতিষীকে উদ্ধার করেন। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি।