নিজস্ব প্রতিবেদন: নতুন বছরে ফের পুরনো ছন্দে কলকাতা মেট্রো। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ১৮ জানুয়ারি থেকে মেট্রোয় চড়তে আর কোনও ই-পাস লাগবে না। স্মার্ট কার্ড ব্যবহার করেই যাতায়াত করা যাবে মেট্রো রেলে। পাশাপাশি জানানো হয়েছে এ ছাড়াও বাড়ছে ট্রেনের সংখ্যা। সোমবার থেকে শনিবার যেখানে ২২৮টি মেট্রো চলত, এখন সেখানে ২৪০টি মেট্রো চলবে। সকাল সাতটা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত চলবে মেট্রো। উল্লেখ্য, আপাতত টোকেনের বিষয়ে কিছু জানানো হয়নি। পরে এবিষয়ে জানানো হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: অধিকারীদের দাপট কমাচ্ছে তৃণমূল! এবার শিশিরকে সরানো হল জেলা সভাপতি পদ থেকে


উল্লেখ্য, গত নভেম্বরেই পুনরায় চালু হয় মেট্রো। লকডাউন ওঠার পর শুরুর দিকে ১৫২টি ট্রেন চালাচ্ছিল কলকাতা মেট্রো। ১১ নভেম্বর থেকে তা বাড়ানো হয়। ২৫ শতাংশ বাড়িয়ে ১৯০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইট করে জানান, ১১ নভেম্বর থেকে কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ করিডরে ২৫ শতাংশ ট্রেন বাড়ছে। যাত্রীদের স্বাচ্ছন্দ্য দিতে ১৫২ থেকে ট্রেন বাড়িয়ে করা হচ্ছে ১৯০।'


এরপর ধিরে ধিরে স্বাভাবিক ছন্দে ফেরে মেট্রো। সপ্তাহের অন্যান্যদিন ই-পাস লাগলেও। সপ্তাহান্তে ই-পাস প্রয়োজন পড়েনি যাত্রীদের। এবার জানানো হল মেট্রো যাত্রায় আর ই-পাসের প্রয়োজনই নেই।