নিজস্ব প্রতিবেদন: শারীরিক অসুস্থতার কারণে সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছিলেন। বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে জানিয়েছিলেন, আর ভোটে লড়তে চাননি। প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায় (Rabiranjan Chattopadhyay)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১১-র বিধানসভা ভোটে প্রার্থী বদল হয়েছিল তৃণমূলের। সেবার প্রথম ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন শিক্ষাবিদ রবিরঞ্জন চট্টোপাধ্যায়। ভোটে জেতেন তিনি তৃণমূল সরকারের প্রথম মন্ত্রিসভার সদস্য় হন রবিরঞ্জন। কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ দফতরের দায়িত্ব পান তিনি।  ২০১৬-র ভোটেও একই আসন থেকে ফের জয়ী হন। তবে, মন্ত্রিত্ব পাননি বর্ধমানের বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এই অধ্যাপক।  একুশের বিধানসভা ভোটের আগে অবশ্য নিজেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছিলেন রবিরঞ্জন চট্টোপাধ্যায়। দুই লাইনে সেই চিঠিতে আর ভোটে না দাঁড়ানোর কথা জানিয়েছিলেন তিনি। কেন? বয়স ও অসুস্থতা কথা উল্লেখ করেছিলেন। শেষপর্যন্ত তাঁকে প্রার্থীও করেনি তৃণমূল।


আরও পড়ুন:  দেখব জনতা বিরোধী দলের অযোগ্য নেতারা ২০২৪ সালে কত আসন জিততে পারে: Babul


জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন রবিরঞ্জন। অসুস্থতা এতটাই বেড়েছিল যে, তাঁকে ভর্তি করা হয়েছিল কলকাতার বাইপাসের ধারে একটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না। মঙ্গলবার প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তনমন্ত্রী।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)