নিজস্ব প্রতিবেদন: প্রিন্সিপালকে সরিয়ে দিতে বাধ্য হল জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। আপাতত সব দায়িত্ব থেকে প্রিন্সিপাল শর্মিলা নাথকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর জায়গায় বৃহস্পতিবার থেকে দায়িত্ব সামলাবেন ভাইস প্রিন্সিপাল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জিডি বিড়লা স্কুলের মুখপাত্র সুভাষ মোহান্তির কথায়, ''আপাতত প্রিন্সিপালকে ছুটিতে পাঠানো হয়েছে। তিনি স্কুলের সঙ্গে আর যুক্ত নন। অপসারণ একটি আইনি প্রক্রিয়া। সেই প্রক্রিয়া শেষ হলে কর্তৃপক্ষ চিঠি দেবে।'' একইসঙ্গে প্রিন্সিপালের পাশে দাঁড়িয়েছেন মোহান্তি। তিনি বলেন, ''দোষী সাব্যস্ত হওয়ার আগে কাউকে শাস্তি দেওয়া ঠিক নয়। আমরা পুলিসি তদন্তের দিকে নজর রাখছি। প্রিন্সিপালের উপরে আমাদের আস্থা আছে। ভবিষ্যতে তাঁকে অন্য ভূমিকায় দেখা যেতেই পারে।''  


এদিনই স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে অভিভাবকদের ফোরাম। সেই বৈঠকেই বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে। স্কুলবাসে এবার থেকে একজন মহিলা অ্যাটেনডেন্ট থাকবেন। থাকবে সিসিটিভি ক্যামেরা।


আরও পড়ুন- অপসারিত প্রিন্সিপাল, বৃহস্পতিবার থেকে খুলছে জিডি বিড়লা


বৈঠকের সময় স্কুলের বাইরের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্কুল খোলা নিয়ে বিভক্ত হয়ে যান অভিভাবকরা। একাংশের দাবি ছিল, অবিলম্বে স্কুল খুলতে হবে। তাঁরা অভিযোগ করেন, এভাবে স্কুল বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে পড়ুয়াদের ভবিষ্যত। আন্দোলনকারী অভিভাবকরা জেড ধরেন, তাঁদের দাবি না মানা পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া হবে। একটা সময় কার্যত হাতাহাতি বেধে যায়। এরমধ্যেই স্কুল চত্বরে উপস্থিত হয় জিডি বিড়লার একদল পড়ুয়াও। স্কুল খোলার দাবি জানাতে থাকে তারাও। একদিকে স্লোগান ওঠে, 'We want justice'। সেই স্লোগানকে ছাপিয়ে দিয়ে পাল্টা স্লোগান ওঠে, 'We love GDB'।