জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যপালের বিদেশ সফর স্থগিত। এক সংস্থার আমন্ত্রণে আমেরিকা যাওয়ার কথা ছিল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল রাজ্যপালের। কিন্তু সরকারি খরচে যাবেন না রাজ্যপাল। রাজ্যের আর্থিক সংকট ও ডেঙ্গি পরিস্থিতির কথা মাথায় রেখেই বিদেশ সফর না যাওয়ার সিদ্ধান্ত রাজ্যপালের। রাজভবন সূত্রে এমনটাই জানানো হয়েছে। বিদেশ সফর স্থগিতে রাজভবন থেকে জারি করা হয়েছে বিবৃতি। অন্যদিকে, রাজনৈতিক মহলের জল্পনা, সরকারি খরচে বিদেশ সফরের যৌক্তিকতা নিয়েই পরোক্ষে প্রশ্ন তুললেন রাজ্যপাল। উল্লেখ্য, কদিন আগেই স্পেন-দুবাই সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামিকাল সকালে দিল্লি যাওয়ার কথা ছিল রাজ্যপালের। তারপর সেখান থেকে রাত্রিবেলা আমেরিকার উড়ান ধরার কথা ছিল সি ভি আনন্দ বোসের। এক সংস্থার আমন্ত্রণে তাদের সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজ্যের তরফে প্রতিনিধিত্ব করতেই যাওয়ার কথা ছিল রাজ্যপালের। এই আমেরিকা যাওয়ার সিদ্ধান্ত বাতিল করলেন রাজ্যপাল। কেন আমেরিকা যাওয়ার সিদ্ধান্ত বাতিল করলেন রাজ্যপাল? রাজভবন সূত্রে জানা গিয়েছে, রাজ্যপালের আমেরিকা যাওয়ার খরচ আসত সরকারি রাজকোষ থেকে। সেই জায়গায় দাঁড়িয়েই রাজ্যপাল মনে করছেন যে, রাজ্যের যে আর্থিক সংকট ও ডেঙ্গি পরিস্থিতি, এমতাবস্থায় তাঁর বিদেশযাত্রার জন্য রাজকোষ থেকে এতখানি খরচ করার কোনও যৌক্তিকতা নেই। সেই কারণেই তিনি বাতিল করলেন তাঁর বিদেশ সফর। 


এখন রাজনৈতিক মহলের মতে, রাজ্যপালের এই সিদ্ধান্ত রাজনৈতিক দিক থেকেও যথেষ্ট তাৎপর্যপূর্ণ ও বার্তাবহ। বিশেষ করে যেখানে থাকার ব্যবস্থা আমন্ত্রকারী সংস্থা-ই করত। শুধু যাতায়াতের খরচ বহন করতে হত সরকারকে। সেটা সরকারি তহবিল থেকেই যেত। সেই খরচার কথা মাথায় রেখেই বিদেশ যাওয়ার সিদ্ধান্ত স্থগিত করলেন রাজ্যপাল। যাতে রাজ্যের বর্তমান আর্থিক পরিস্থিতিতে সেই খরচাটুকুও না হয়।    


আরও পড়ুন, Abhishek Banerjee: 'দিল্লি চলো'র আগে বৃহস্পতি বা শুক্রতে ভার্চুয়াল বার্তা অভিষেকের!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)