শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: রাজভবনের বাইরে চতুর্থ দিন ধর্নায় বসে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়-সহ তৃণমূল নেতারা। আর এদিনই উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফিরলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বিমানবন্দরে নেমেই রাজ্যপালের 'জাঙ্গল বুক'। সিংহ শাবকের গল্প বলে ইঙ্গিতপূর্ণ মন্তব্য রাজ্যপালের। এমনটাই সূত্রের খবর। রাজ্যপালের গল্পে কে এই লায়ন প্রিন্স?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সহজ ম্যাচ কঠিন করে জিতল ভারত! বিরাট-রাহুলের ব্যাটে চাপমুক্তি চিপকে


ঘনিষ্ঠ মহলে রাজ্যপাল একটি গল্প বলেন বলে সূত্রের খবর। কী সেই গল্প? সেই গল্পে এক সিংহীর দাঁত ভেঙে যায়। জঙ্গলে তার দাপটও শেষ হয়ে যায়। তখন তার শবক 'লায়ন প্রিন্স' ভাবল, আমি কেন ওই জায়গা নিতে পারব না? লায়ন প্রিন্স এবার বেরিয়ে পড়ল। সে একটি হরিণের দেখা পেল। তাকে রেগেমেগে জিজ্ঞাসা করল, এই বনের রাজা কে? হরিণ বলল, মহারাজ আপনি এই জঙ্গলের রাজা।  এভাবেই এক বাইসনের সঙ্গে তার দেখা হল। বাইসনকেও সে একই প্রশ্ন করল। বাইসন লায়ন প্রিন্সের দিকে অবজ্ঞার চোখে তাকিয়ে চলে গেল। এবার লায়ন প্রিন্স সঙ্গে দেখা হল একটি হাতির। সে হতিকেও হুমকির সুরে একই প্রশ্ন করল। এবার হাতি লায়ন প্রিন্সকে শুঁড়ে জড়িয়ে দূরে পাথারের উপরে ছুড়ে ফেলে দিল। রক্তাক্ত সিংহ শাবক খুঁড়িয়ে খুঁড়িয়ে হাতির কাছে গিয়ে কাঁচুমাচু হয়ে জিজ্ঞাসা করল, আমি তো শুধু একটা প্রশ্ন করেছিলাম। হাতিকাকু, আপনি যদি প্রশ্ন উত্তর না জানেন তাহলে তা বলতে পারতেন। এরকম করলেন কেন?


 রাজ্যপালকে ওই গল্পের ব্যাপারে প্রশ্ন করা হয়। জানতে চাওয়া হয়, কাকে তিনি লায়ন প্রিন্স বলেছেন? ওই প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন, 'কে লায়ন প্রিন্স তা আপনারাই ভেবে নিন।' উল্লেখ্য, রাজভবনের বাইরে ধর্না দিচ্ছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তিনি বলছেন, রাজ্যপাল যতক্ষণ না তাঁর সঙ্গে দেখা করেন ততক্ষণ তিনি ধর্না থেকে উঠবেন না। তাঁর প্রশ্নের উত্তর দিতে হবে রাজ্যপালকে। এরকম এক পরিস্থিতিতে রাজ্যপালের গল্পে অন্য ইঙ্গিত লুকিয়ে রয়েছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে রাজ্যপাল প্রিন্সের পরিচয় নিয়ে ধোঁয়াশাই বজায় রেখে দেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)