নিজস্ব প্রতিবেদন:  'অভিযোগের গ্রহণযোগ্যতা নেই'। রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) নিশানায় মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। জগদীপ ধনখড় বললেন, 'রাজ্যে আইনের শাসন নেই। শাসকের আইন চলছে। এভাবে আমাকে ভয় দেখানো যাবে না। সাংবিধানিক পদ থেকে আমাকে সরানো যাবে না'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক 'মধুর' নয় একেবারেই। বরং জগদীপ ধনখড় বাংলার রাজ্যপাল হয়ে আসার পর থেকে সরকার সঙ্গে তাঁর সংঘাত চলে নিয়মিত। সম্প্রতি সেই সংঘাতে নয়া মাত্রা যোগ হয়েছে। টুইটারে রাজ্যপালকে ব্লক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। কেন? ক্ষমা চেয়ে মমতা বলেন, রোজ সকালে রাজ্যপাল বিভিন্ন বিষয়ে তাঁকে ‘ট্যাগ’ করে বক্রোক্তি করছিলেন। কৈফিয়ত চাইছিলেন। বাধ্য হয়েই তিনি রাজ্যপালকে ব্লক করেছেন। পাল্টা টুইট করেন জগদীপ ধনখড়ও।


 



এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে নাম না করে রাজ্যপালকে  ‘ঘোড়ার পাল’ বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। বস্তুত, রাজ্যপাল পদ থেকে জগদীপ ধনখড় সরাতে তৎপর তৃণমূল। স্রেফ রাষ্ট্রপতিই নন, মঙ্গলবার প্রধানমন্ত্রীর কাছেও নালিশ জানিয়েছেন সাংসদ সৌগত রায়। এদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যপাল বলেন, 'বেশ কিছু ভিত্তিহীন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। আমার কাছে কোনও ফাইল আটকে নেই। ফাইলে আটকে থাকলে, তার দায় রাজ্য সরকারের'।  তাঁর আরও বক্তব্য,'অন্তত ৯০০ টুইট করেছি। টুইটে কোনও খারাপ ভাষা ব্যবহার করি না। কোনও বেআইনি কাজ প্রমাণিত হলে পদত্যাগ করব'।


 



তখনও সংসদের বাজেট অধিবেশন শুরু হয়নি। কালীঘাটে দলের সাংসদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সেই বৈঠকেও রাজ্যপালের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। রাজ্যপালকে সরাতে প্রয়োজনে আন্দোলনে নামারও ইঙ্গিত দেন।  শুধু তাই নয়,  জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) অপসারণ চেয়ে রাজ্যসভায় প্রস্তাব আনারও সিদ্ধান্ত নিয়েছে শাসকদল। এর আগে, রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানেও রাজ্যপালের থেকে কার্যত মুখ ফিরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)