নিজস্ব প্রতিবেদন: প্রায় এক ঘণ্টা আটকে থাকার পর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে রাজ্যপালের কনভয় নিরাপদে বের করতে সক্ষম হল কলকাতা পুলিস। কার্যত বিক্ষোভরত ছাত্রছাত্রীদের চোখে ধুলো দিয়ে রাজ্যপালের কনভয়  বিশ্ববিদ্যালয়ের বাইরে বের করে দেওয়া হয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের বিক্ষোভের মুখে আটকে পড়েছিলেন বাবুল সুপ্রিয়। তাঁকে ছাড়াতে ক্যাম্পাসে যান আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড়। বাবুলের হাত ধরে গাড়িতে তোলেন রাজ্যপাল। কিন্তু রাজ্যপালের কনভয় আটকে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। তাঁদের দাবি, ক্ষমা চাইতে হবে বাবুল সুপ্রিয়কে। ছাত্রছাত্রীদের একাধিক প্রস্তাব দেওয়া হয়। রাজভবনে এসে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের প্রস্তাবও বিক্ষোভকারীদের দেয় পুলিস। ঘণ্টাখানেক আটকে থাকার পরও ছাত্রছাত্রীরা পুলিসের আবেদনে সাড়া দেয়নি। এরপর কার্যত তাঁদের চোখে ধুলো দিয়ে রাজ্যপালের কনভয় বের করা হয়। তাঁকে অন্য গেট দিয়ে বেরিয়ে যান আচার্য জগদীপ ধনখড় ও বাবুল সুপ্রিয়। 



তিন নম্বর গেট দিয়ে রাজ্যপালের কনভয় বেরানোর কথা ছিল। কিন্তু কনভয়ের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। ঘণ্টাখানেক ধরে আটকে থাকে রাজ্যপালের কনভয়। সামনে বিক্ষোভকারীরা থাকলেও গাড়িটির পিছনে ছিল রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসবাহিনী। ফলে রাজ্যপালের গাড়িটি চকিতে ঘুরিয়ে অন্য গেট দিয়ে বের করে নিয়ে যাওয়া হয়। 


আরও পড়ুন- যাদবপুরে ৪ নম্বর গেটে এসএফআই অফিসে ভাঙচুর, ভিতরে ঢুকতে মরিয়া মারমুখী এবিভিপি