নিজস্ব প্রতিবেদন: জ্ঞানেশ্বরীকাণ্ড প্রতারণা তদন্তে ধৃত অমৃতাভ চৌধুরিকে রাতভর জেরা করে নানা অসঙ্গতি পাচ্ছেন সিবিআই অফিসাররা। তাই এবার এবার যে ডিএনএ সার্টিফিকেট হাতিয়ার করেই চাকরির ক্ষতিপূরণ পেয়েছিল অমৃতাভে পরিবার, সেদিকেই নজর দিল সিবিআই। 'আসল' অমৃতাভকে খুঁজে বের করতে এবার ফের ডিএনএ প্রোফাইলিং করানোর পরিকল্পনা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবারই অমৃতাভ চৌধুরি ও তাঁর বাবাকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। সূত্রের খবর, রবিবার রাতভর জেরাতেও বয়ানে চূড়ান্ত অসঙ্গতি ছিল। অমৃতাভ চৌধুরি ইঞ্জিনিয়ারিং পাস করেছিলেন। কিন্তু জেরায় সে তথ্য 'মনেই করতে পারেননি' ধৃত। যদিও আটক অমৃতাভ জানান যে তিনি 'স্মৃতিভ্রষ্ট' হয়েছেন। যদিও সিবিআই সূত্রে খবর, কয়েকটি নির্দিষ্ট প্রশ্নের ক্ষেত্রেই এই স্মৃতিভ্রংশের কথা জানাচ্ছেন ধৃত ব্যক্তি।


আরও পড়ুন,মিশন উত্তরবঙ্গ, মুকুলের পরামর্শে এবার সংগঠন সামলাতে ঝাঁপাচ্ছে তৃণমূল!


প্রসঙ্গত, সূত্রের খবর সিবিআই অফিসারদের অমৃতাভ জানান যে, তিনি ২০১৭ সালে হঠাৎ ফিরে আসেন। পরিবারের কাছে এমনটাই দাবি করেন অমৃতাভ। তিনি জানান যে দুর্ঘটনার পর স্মৃতিশক্তি হারিয়ে গিয়েছে তাঁর। তাই এত বছর কোথায় ছিলেন তা মনে নেই। সিবিআইয়ের কাছে অমৃতাভ এও দাবি করছেন যে তিনিই 'আসল' অমৃতাভ। 


উল্লেখ্য, ২০১০ সালে ২৮ মে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় ১৫০ জনের। সেখানে 'জীবিত' থাকা অমৃতাভকে 'মৃত' হিসেবে দেখিয়ে রেলকে ভুয়ো তথ্য দিয়ে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি নেওয়ার অভিযোগ ওঠে অমৃভাব ও তাঁর বাবার বিরুদ্ধে। শুক্রবার রাতে তাঁদের আটক করেছে সিবিআই৷ যদিও অমৃতাভর দাবি, সে অমৃতাভ নয়৷  যদিও তাঁর বাবা এই ভুয়ো তথ্য স্বীকার করে নিয়েছেন বলেই জানা গিয়েছে সিবিআই সূত্রে।