নিজস্ব প্রতিবেদন : নিঃশব্দে যুদ্ধ চলছে স্বাস্থ্য ভবনে! নোভেল করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রক এবং কেন্দ্রীয় সরকার থেকে আসা যাবতীয় নির্দেশ প্রতি মুহূর্তে পালন করতে তৎপর রাজ্য স্বাস্থ্য দফতর। তৈরি করা হয়েছে বিশেষ সংযোগ স্থাপনকারী টিম। এই টিমের সঙ্গে যুক্ত আধিকারিকরা যোগাযোগ রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রক এবং কেন্দ্রীয় প্রশাসনের সঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একইসঙ্গে তাঁরা রাজ্যের সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, বেসরকারি হাসপাতাল এবং জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাদের কাছ থেকে ফিডব্যাক নিচ্ছেন। সূত্রে খবর, দিনে অন্তত এক থেকে দুবার নোভেল করোনাভাইরাস নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে স্বাস্থ্য ভবনের কর্তাদের ভিডিও কনফারেন্স হচ্ছে। নতুন নির্দেশ দেওয়ার পাশাপাশি, আগের নির্দেশ অনুযায়ী কতটা কাজ হয়েছে, কী অগ্রগতি তার রিপোর্ট নেওয়া হচ্ছে ভিডিও কনফারেন্সে।


আরও পড়ুন, করোনার সম্পূর্ণ চিকিৎসাকে বিমার আওতায় আনতে উদ্যোগী কেন্দ্র


আরও পড়ুন, পড়ুয়াদের মুখে মাস্ক, করোনা নিয়ে সচেতন করতে সরাসরি স্কুলে হাজির 'স্বাস্থ্যমন্ত্রী'


সেইমতো স্বাস্থ্যভবনের তরফেও সকাল-বিকেল জেলা প্রশাসন ও জেলার হাসপাতালগুলির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। জেলার পরিস্থিতি নিয়ে রিপোর্ট নেওয়া হচ্ছে। একইসঙ্গে জেলা স্বাস্থ্য আধিকারিক ও সিএমওএইচদের দেওয়া হচ্ছে কেন্দ্র থেকে আসা নয়া নির্দেশ। প্রতিটি সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক, নার্স এবং টেকনিশিয়ানদের একাংশকে নোভেল করোনাভাইরাস মোকাবিলায় প্রতিনিয়ত দেওয়া হচ্ছে বিশেষ প্রশিক্ষণ।