ওয়েব ডেস্ক: নির্বাচনে সন্ত্রাস ইস্যুতে হাইকোর্টে ধাক্কা বিজেপির। বিচারপতি আই পি মুখোপাধ্যায় জানিয়েছেন, আগামি পঁচিশ তারিখ কেন্দ্রীয় বাহিনী ছাড়াই হবে নির্বাচন। গত আঠারো তারিখ কলকাতায় পুরভোটের পর শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। কেন্দ্রীয় বাহিনী ছাড়া ২৫ তারিখ নির্বাচন বন্ধ করে দেওয়ারও আর্জি জানায় তারা। তবে বিচারপতি আজ জানান, শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের যথেষ্ট প্রমাণ নেই। তাই এর ভিত্তিতে এত কম সময়ে নির্বাচন বন্ধ করে দেওয়াও সম্ভব নয় বলে জানান তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, ২৫ তারিখ রাজ্যের বাকি ৯১টি পুরসভার ভোট অবাধ ওসুষ্ঠু করতে সবরকম ব্যবস্থা নিতে হবে নির্বাচন কমিশনকে। আজ ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাত্কারে একথা জানালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। কলকাতা পুরসভার ভোট নিয়ে তিনি যে সন্তুষ্ট নন, এদিন ঠারেঠোরে সেটাও বুঝিয়েছেন রাজ্যপাল।


পুরভোট করতে গিয়ে প্রতি মুহুর্তে অপদার্থতার পরিচয় দিচ্ছেন মুখ্য নির্বাচন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়। কলকাতায় ভোটের পর থেকেই এই অভিযোগে সরব বিরোধী শিবির। বুধবারই তাঁকে তলব করেছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। পুরভোটে হিংসার অভিযোগ নিয়ে তাঁর কাছে জানতে চান রাজ্যপাল। জানতে চান কেন ভোটের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে  সমস্যা হচ্ছে। কমিশনারে জবাবে তিনি যে সন্তুষ্ট নন তা স্পষ্ট জানালেন রাজ্যপাল। একইসঙ্গে  ২৫ তারিখে রাজ্যের বাকি ৯১ টি পুরসভার ভোটে অবাধ ও সুষ্ঠু করতে নির্দেশ দিলেন কমিশনকে।


আঠারো তারিখ কলকাতা পুরসভার ভোটে সন্ত্রাসের অভিযোগ করেছেন বিরোধীরা। শেষ মুহূর্তে গুলিবিদ্ধ হয়েছেন এস আই। কমিশনের সেদিনের ভূমিকায় তিনি যে সন্তুষ্ট নন এদিন ঠারেঠোরে তাও বুঝিয়েছেন রাজ্যপাল।