নিজস্ব প্রতিবেদন: ৩৩৬ ঘণ্টা, ১৪ দিনের অনশন আন্দোলন সার্থক। অবশেষে কাটল মেডিক্যাল জট।  ছাত্রদের আন্দোলনের কাছে মাথা নোয়াল কলেজ কর্তৃপক্ষ। মেনে নেওয়া হল তাঁদের সব দাবি। দাবি মানায় উঠল অনশনও।  সোমবার দুপুরে সরবত খেয়ে অনশন ভঙ্গ করেন পড়ুয়ারা। বিজয় মিছিল করে তাঁদের নৈতিক জয় পালন করেন পড়ুয়ারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার কলেজ সূত্রে জানা গিয়েছে,


  • সিনিয়ন ছাত্রদের রাখা হবে নতুন হস্টেলের দুটি তলায়। দখলমুক্ত করে করা হবে পুরনো হস্টেলের সংস্কার।

  • নতুন ১১ তলা হস্টেল ভবনে সিনিয়র ছাত্রদের জন্য দু’টি ফ্লোর ছেড়ে দেওয়া হবে। প্রথম বর্ষের ছাত্র এবং পোস্ট গ্রাজুয়েট পড়ুয়াদের জন্যও ওই ভবনে দু’টি করে ফ্লোর দেওয়া হচ্ছে।

  • খালি বেডে সিনিয়র ছাত্রদের জায়গা দেওয়া হবে। কলজে কাউন্সিলের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হস্টেল সংস্কার, সিট ম্যাট্রিক্স ও সিট অ্যালটমেন্ট নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।


আরও পড়ুন: মিলল রফাসূত্র, মেডিক্যাল কলেজে অচলাবস্থা কাটার ইঙ্গিত


কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অশোক ভদ্র বলেছেন,  ''আমাদের এই সিদ্ধান্তের কথা লিখিত ভাবে স্বাস্থ্য দফতরে পাঠানো হচ্ছে। নির্দেশ আসার পরই পরবর্তী পদক্ষেপ করা হবে।'' 


অন্যদিকে, মেডিক্যাল-জট নিয়ে সোমবার বিধানসভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘হস্টেল সমস্যা কলেজের অভ্যন্তরীণ বিষয়। কলেজের অভ্যন্তরীণ বিষয়ে সরকার হস্তক্ষেপ করতে চায় না।’ কলেজ সঠিক সিদ্ধান্ত নেবে বলেই আশাবাদী


অনশনরতদের মধ্যে ৫ জন অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দেবাশিস বর্মনের অবস্থা আপাতত স্থিতিশীল।  ১৪ দিন পর অনশন প্রত্যাহার করলেন পড়ুয়ারা।