ওয়েব ডেস্ক: একাদশীর দিন বিসর্জন করতে গেলে অনুমতি লাগবে পুলিশের। নবান্নে উচ্চ প‌র্যায়ের বৈঠকের পর জানিয়ে দিলেন স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচা‌র্য। তিনি জানান, এলাকার পরিস্থিতি ‌যাচাই করে বিসর্জনের অনুমতি দেওয়া হবে। রবিবারের মধ্যে জেলার পুলিস সুপাররা পুজো কমিটি ও মহরম কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসবেন। ওই বৈঠকে বিসর্জনের সিদ্ধান্ত নেওয়া হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার আদালত বিসর্জন নিয়ে রাজ্য সরকারের নির্দেশিকা খারিজ করেছিল। দশমী থেকে প্রতিদিন রাত ১২ টা পর্যন্ত বিসর্জনের অনুমতি দেওয়া দিয়েছে ডিভিশন বেঞ্চ। এদিন নবান্নের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, বিসর্জন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পুলিস। তেমন হলে অনুমতি দেওয়া হবে না। রাজ্য সরকারের তরফে দাবি করা হচ্ছে, আদালতের রায়ের সঙ্গে এই সিদ্ধান্তের বিরোধ নেই। আদালত স্পষ্ট জানিয়েছে, রাজ্য সরকারই সিদ্ধান্ত নেবে।


এরইসঙ্গে স্বরাষ্ট্রসচিব উৎসবের মরসুমে গুজব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। অত্রি ভট্টাচা‌র্য বলেন, "গুজব সবচেয়ে বড় শত্রু। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উস্কানি দেওয়া হচ্ছে। সবাইকে সতর্ক থাকতে হবে। ১০৭৩, ১০৯০ ও ১০০ ডায়াল করে অভি‌যোগ জানাতে পারেন সাধারণ মানুষ। স্থানীয় থানাতেও খবর দিতে পারেন।" কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার বলেন,"এখনও প‌র্যন্ত কলকাতার কোনও পুজো কমিটি একাদশীতে বিসর্জনের আবেদন করেনি। করলে খতিয়ে দেখা হবে।" 


আরও পড়ুন, অস্ত্র পুজোয় অনুমতি দিল হাইকোর্ট