অর্ণবাংশু নিয়োগী: করোনার সুনামিতে চারিদিকে হাহাকার। অক্সিজেনের অভাবে মৃত্য়ু মিছিল লেগে রয়েছে। বেডের জন্য় এক হাসপাতাল থেকে অন্য় হাসপাতালে সাধারণ মানুষের ছোটাছুটি চলছে। এই অবস্থায় ফাঁদ পেতে বসেছে একদল অসাধু ব্য়বসায়ী। সাধারণ মানুষের অসহায়তার সুযোগ নিয়ে ঝোপ বুঝে কোপ মারতে ব্য়স্ত তাঁরা। এমনই এক জালিয়াতির পর্দা ফাঁস করল জি ২৪ ঘণ্টা। অতিমারি পরিস্থিতিতে পার্কসার্কাসের একটি বেসরকারি হাসপাতলে কীভাবে বেড নিয়ে জালিয়াতি চলছে, আমরা তা প্রকাশ্য়ে আনলাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ঝমঝমিয়ে মুষলধারে বৃষ্টি কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়, জলমগ্ন রাস্তাঘাট   


একদিনের জন্য় অক্সিজেন সাপোর্টযুক্ত জেলারেল বেডের ভাড়া ৩৫ হাজার টাকা। আইসিইউ বেড হলে একদিনের ভাড়া ৪০ থেকে ৪৫ হাজার টাকা। অভিযোগ, মানুষের দুর্ভোগের সুযোগ নিয়ে পার্কসার্কাস এলাকার একটি বেসরকারি হাসপাতলে এই ভাবেই জালিয়াতি চলছে। খবর পেয়ে, জি ২৪ ঘণ্টার তরফে ওই হাসপাতলের সঙ্গে যোগাযোগ করা হয়। স্বেচ্ছাসেবকের পরিচয় দিয়ে হাসপাতালের এক কর্মীকে ফোন করা হয়। তাঁর নাম তন্ময় বলে জানান ওই ব্যক্তি। তিনি বলেন, "বেড ফাঁকা পাবেন। এক ঘণ্টার মধ্যে জানাতে হবে। তাহলে বুকিং হবে। অক্সিজেনের সুবিধাযুক্ত জেনারেল বেডের জন্য় প্রতিদিন ৩৫ হাজার টাকা ভাড়া লাগবে। ICU বেডের ভাড়া ৪০ থেকে ৪৫ হাজার টাকা। রোগী ভর্তির আগে জমা দিতে হবে ৫০ হাজার টাকা।" 


আরও পড়ুন: নেই পর্যাপ্ত টিকা, SSKM থেকে আর জি কর সর্বত্র লম্বা লাইন


অভিযোগ, পাঁচ থেকে সাত হাজার টাকার বেডের ভাড়া বাড়িয়ে ৩৫ হাজার টাকা চাওয়া হচ্ছে। ১০ হাজার টাকার বেডের ভাড়া বাড়িয়ে চাওয়া হচ্ছে ৪০ থেকে ৪৫ হাজার টাকা। কেবল পাকসার্কাস নয়, দক্ষিণ ২৪ পরগনার এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধেও একই অভিযোগ উঠেছে। সেখানে আইসিইউ বেডের জন্য় ৫০ থেকে ৬০ হাজার টাকা নেওয়া হচ্ছে। জেনারেল বেডের জন্য় ৪০ হাজার টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ।