নিজস্ব প্রতিবেদন : মরণাপন্ন ক্যানসার রোগী। প্রাণ বাঁচাতে রেডিয়েশন দিতে এসেছিলেন এসএসকেএম হাসপাতালে। দ্রুত রেডিয়েশন দিয়ে গাড়িতে উঠতে গিয়ে দেখেন কাঁটা লাগিয়ে দিয়েছে পুলিস। শনিবার সকালে এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল এসএসকেএম হাসপাতালে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাসপাতাল চত্বরে পা দিতেই দেখা যায়, রেডিয়েশন নেওয়া অসুস্থ, মরণাপন্ন ক্যানসার রোগী গাড়ির ভিতরে পড়ে রয়েছেন। কাঁটা লাগানো রয়েছে গাড়ির চাকায়। তাই রোগীকে নিয়ে বর্ধমানের গ্রামের বাড়িতে ফিরতে পারছে না গাড়ি। অভিযোগ, রোগীকে দেখিয়েও অনুনয়, বিনয় করেও কোনও কাজ হয়নি। এসএসকেএম হাসপাতাল চত্বরে এমন অমানবিক দৃশ্য দেখে স্তম্ভিত, হতবাক সবাই। জানা গিয়েছে, ক্যানসার আক্রান্ত ওই রোগীর নাম শান্তিপদ দাস। বয়স ৬৫ বছর। মুখের ক্যানসারে আক্রান্ত বর্ধমানের বাসিন্দা বৃদ্ধ। শয্যাশায়ী। কথা বলা বন্ধ। খাওয়া বন্ধ। আত্মীয়ের গাড়িতে করে এসএসকেএম-এ এসেছিলেন রেডিয়েশন নিতে। রেডিয়েশন নিয়ে রোগীকে গাড়িতে তুলতে গিয়েই দেখেন বিপত্তি! গাড়ির চাকাতে কাটা মারা রয়েছে। কাগজপত্র, টাকাপয়সা জমা দিয়ে তাঁদের ফিরে যেতে হবে। 


পরিবারের অভিযোগ, রোগীকে দেখেও অমানবিক আচরণ করে পুলিস। আত্মীয় লালু দাস জানান, "মরণাপন্ন ক্যানসার রোগী। বর্ধমানের গ্রামের বাড়ি থেকে আমরা অনেক কষ্ট করে গাড়ি করে নিয়ে এসেছিলাম। রেডিয়েশন দেওয়া হয়। এরপরই পুলিস এসে বলে, এখানে গাড়ি পার্কিং করা যায় না। টাকা লাগবে। টাকা চায় পুলিস। টাকা দিতে আপত্তি করাতেই, তারপর গাড়িতে কাঁটা লাগিয়ে দিয়ে চলে যান ওই পুলিসকর্মী। আমরা ওই মরণাপন্ন রোগীকে নিয়ে অসহায় হয়ে বসে আছি। ফিরতে পারছি না। খাবারও জোটেনি এখনও।" শেষমেশ ৪ ঘণ্টা পর সেই কাঁটা খোলে পুলিস। হয়রানির চূড়ান্ত শিকার হতে হয় ওই রোগীর পরিবারকে।


আরও পড়ুন, গরু পাচার কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য, পশ্চিমবঙ্গে ৩ জেলায় তদন্তে CBI টিম