নিজস্ব প্রতিবেদন: বিজেপির সভা চলাকালীর অধ্যাপিকাকে নিগ্রহের অভিযোগ উঠল যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে।  শিক্ষিকাকে বাঁচাতে গিয়ে মার খেলেন বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়া। সোমবার সন্ধের এই ঘটনায় উত্তেজনা ছড়ায় যাদবপুরে। ঘেরাও করা হয় যাদবপুর থানা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দেশের প্রথম 'চিফ অফ ডিফেন্স স্টাফ' সেনাপ্রধান বিপিন রাওয়াত



কী থেকে সমস্যার সূত্রপাত ? সোমবার সন্ধেয় নাগরিকত্ব আইনের সমর্থনে একটি সভা করছিল বিজেপি।  সেখানেই হামলার মুখে পড়েন অধ্যাপিকা দয়িতা মজুমদার। অধ্যপিকার দাবি, সভা থেকে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূল বক্তব্য রাখা হচ্ছিল।  বক্তব্যের মধ্যেই বক্তা যাদবপুর বিশ্ববিদ্যালয় সম্পর্কে বলতে শুরু করেন।  বলা হয়, এই বিশ্ববিদ্যালয়েই যন নষ্টের গোড়া।  এখানে রোজ আল্লাহু আকবর ধ্বনি দেওয়া হয়। ওই কথা শুনে তিনি হেসে ফেলেন। বলে ফেলেন, যা বলা হচ্ছে তা মিথ্যে। তার পরেই তাঁর ওপরে হামলা চালান কয়েকজন মহিলা। ধাক্কা দিয়ে মারধর করতে থাকেন।



আরও পড়ুন-দু’ঘণ্টায় পরপর ৪ বার ভূমিকম্পে কেঁপে উঠল জম্মু ও কাশ্মীর


এদিকে, সভাস্থলে গোলমাল হচ্ছে দেখে এগিয়ে যান পিনাকী ধোলে ও রাহি হালদার নামে বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়া। তারা দেখেন এক মহিলাকে মারধর করছে জনতা।  এরপরেই তারা এর প্রতিবাদ করে। অভিযোগ, এরপরই রাহি ও পিনাকিকে মারধর করা হয়।  মারধরের পেছনে ছিল বিজেপি কর্মীরাই। এমনটাই অভিযোগ। ঘটনাচক্রে যে মহিলাকে মারধর করা হয় তিনিই অধ্যাপিকা দয়িতা মজুমদার।


এদিকে, পুলিস সূত্রে খবর বিজেপির সভা চলাকালীন এনআরসি, সিএএ মানছি না মানব না বলে স্লোগান দেয়। তারপরেই পড়ুয়াদের সঙ্গে বিজেপি ,কর্মীদের হাতাহাতি বেধে যায়। ঘটনাস্থলে চলে আসে যাদবপুর থানার পুলিস।