নিজস্ব প্রতিবেদন:  কলা বিভাগে প্রবেশিকা ফিরিয়ে আনার দাবিতে ছাত্রছাত্রীদের বিক্ষোভে বিরক্ত যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাস  রাজ্যপালের কাছে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেন। তবে উপাচার্যকে এখনই কোনও সিদ্ধান্ত নিতে বারণ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠালেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 প্রবেশিকা প্রশ্নে এখন উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়। পঠনপাঠন কার্যত বন্ধ। এই পরিস্থিতি ঠিক কীভাবে সামলাবেন তা ঠাওর করতে পারছেন না উপাচার্য সুরঞ্জন দাস। বৃহস্পতিবারও রাজ্যপালের সঙ্গে দেখা করে তিনি জানান, ‘যাদবপুরে পরিচালনার দায়িত্ব সামলানো খুব কঠিন কাজ।’ শুক্রবার দুপুরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন তিনি। শিক্ষামন্ত্রীকে তিনি জানান, ‘অগণতান্ত্রিক চাপে কাজ করা যাচ্ছে না।’


আরও পড়ুন: ‘কাজ করা যাচ্ছে না’, পার্থকে বললেন সুরঞ্জন


এদিন বিকালে রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগ করার ইচ্ছাপ্রকাশ করেন সুরঞ্জনবাবু। যদিও এখনই কোনও সিদ্ধান্ত নিতে বারণ করেছেন রাজ্যপাল। আপাতত সুরঞ্জনবাবুর কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।


এদিকে, প্রবেশিকা ফেরানোর দাবিতে শুক্রবার থেকে বিক্ষোভে সামিল হয়েছে অধ্যাপকদের সংগঠন জুটা। তাঁরাও কর্মবিরতি পালন করছেন। একই দাবি আমরণ অনশন চালানোর হুঁশিয়ারি দিয়েছেন ছাত্রছাত্রীরাও।