ওয়েব ডেস্ক: অবশেষে ঘেরাও অবস্থান তুলে নিলেন বিক্ষোভরত ছাত্রছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে রাজ্যপাল, কলেজ পরিচালনসমিতির সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের দাবি জানিয়েছে তাঁরা। একইসঙ্গে তাঁদের দাবি জানুয়ারি মাসেই জারি করতে হবে নির্বাচনের বিজ্ঞপ্তি। নিজেদের দাবিগুলি নিয়ে ফের পরিচালন সমিতির কাছে যাচ্ছে আন্দোলনরত ছাত্রছাত্রীরা।


অচলাবস্থা জারি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। কাল সন্ধে ছটা থেকে শুরু হয় ঘেরাও। এখনও একই অবস্থায় আটকে রয়েছেন উপাচার্য, সহ উপাচার্য, রেজিস্ট্রার, অধ্যাপক  ও পরিচালন সমিতির সদস্যরা। আজ দুপুরে নিজেদের মধ্যে আলোচনায় বসবেন পড়ুয়ারা। সেখানেই ঠিক হবে পরবর্তী কর্মসূচি। সঠিক সময়ে নির্বাচন করানোর ছাত্রদের দাবিকে, সমর্থন জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন জুটা। বিষয়টি নিয়ে সোমবার আচার্যের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদিও ছাত্রছাত্রীদের দাবি, এখনই নোটিফিকেশন জারি করতে হবে। গতবছর অক্টোবরে শিক্ষামন্ত্রী  নির্দেশ দেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য জুন-জুলাইয়ের আগে কলেজ, বিশ্ববিদ্যালয়গুলিতে ভোট করা যাবে না। যদিও গত মঙ্গলবার যাদবপুর বিশ্বিদ্যালয়ের কর্মসমিতি নিজেদের নির্ঘণ্ট মেনেই ভোটের পক্ষে সিদ্ধান্ত নেয়। কিন্তু রাজ্যের শিক্ষা দফতর সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে। পড়ুয়াদের অভিযোগ, এই ঘটনা,তাদের স্বাধিকারে হস্তক্ষেপ।
। সঠিক সময়ে নির্বাচনের দাবিতে গতকাল বিশ্ববিদ্যালয়ে মিছিল করেন  ছাত্রছাত্রীরা। বৈঠকে করে বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতিও। ছাত্রদের দাবিকে সমর্থন জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন জুটা।