জি ২৪ ঘণ্টা ডিজিয়াল ব্যুরো: রেশন দুর্নীতিতে জড়িয়ে ইডি হেফাজতে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বর্তমানে তিনি বন দফতরের দায়িত্বে। তাঁর সেই দায়িত্ব পালন করবেন কে? জ্যোতিপ্রিয়কে তাঁর পদ থেকে সরানো হলেও তাঁর দফতরের দায়িত্ব সামলাবেন বীরবাহা হাঁসদা। এমনটাই সূত্রের খবর। বুধবার মন্ত্রিসভার বৈঠকে জ্যোতিপ্রিয়র গ্রেফতার নিয়ে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'বালুর জায়গায় কেউ নয়, বন দফতর দেখবেন প্রতিমন্ত্রী বীরবাহা'ই...


মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের দেওয়ালির সময়ে সতর্ক থাকতে বলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি জ্যোতিপ্রিয় মল্লিক অর্থাত্ বালুকে নিয়ে ফের সরব হন তিনি। বলেন, 'বালুকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। তোমরা সবাই সংগঠনটা দেখে নিও।'  দীর্ঘদিন ধরে উত্তর ২৪ পরগনার জেলা সভাপতির দায়িত্বে ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। সংগঠনের দায়ভার ছিল তাঁর কাঁধে। তিনি জেলে য়াওয়ার ফলে সংগঠনে বড়সড় ফাঁক তৈরি হয়েছে। সেক্ষেত্রে সংগঠনে দুর্বলতা তৈরি হতে পারে। সেই আশঙ্কাতেই উত্তর ২৪ পরগনার মন্ত্রীদের জেলা গংগঠনের দায়িত্ব নেওয়ার কথা বলেন।


জ্য়োতিপ্রিয়র মল্লিকের বাড়িতে ইডির তল্লাশির পর ইডির ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। অসুস্থ জ্যোতিপ্রিয়র কিছু হলে তিনি ইডির বিরুদ্ধে এফআইআর করা হবে বলেও হুঁশিয়ারি দেন। তল্লাশির দিনই রাতে গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয়কে। ওই গ্রেফতারির পরই রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। পাল্টা মুখ খোলেন মুখ্যমন্ত্রীও। সাংবাদিক সম্মেলন করে রেশন দুর্নীতির দায় তিনি বাম সরকারের উপরে চাপিয়ে দেন। তিনি দাবি করেন বাম আমলে তৈরি হওয়া ১ কোটি ভুয়ো রেশন কার্ড তৃণমূল আমলে বাতিল করা হয়েছে। রেশন ব্যবস্থা ডিজিটাইজড করা হয়েছে। রাজ্যের ওই প্রচেষ্টা কেন্দ্রের কাছে প্রশংসা পেয়েছে।


এদিকে, নিয়োগ দুর্নীতির তদন্ত করতে গিয়ে মিউনিসিপ্যাল দুর্নীতির খোঁজ পাওয়া গিয়েছিল। পাশাপাশি উঠে আসে রেশন দুর্নীতির অভিযোগ। সেই দুর্নীতির তদন্তেই গ্রেফতার করা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে। অন্যদিকে, রেশন দুর্নীতির তদন্ত করতে গিয়ে উঠে আসছে ধান দুর্নীতির অভিযোগ। এবার এনিয়েও একটি এফআইআর করে তদন্তে নামতে চলেছে ইডি। ফলে একের পর এক নেতা মন্ত্রী গ্রেফতার হওয়ার পরও বিপদ কাটছে না রাজ্য সরকারের।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)