জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখ্যমন্ত্রীর বার্তাতেও গলছে না বরফ? 'মুখ্য়মন্ত্রীর ফোন-বার্তা অনভিপ্রেত মনে হয়েছে', প্রতিক্রিয়া জুনিয়র ডাক্তারদের। বললেন, 'উনি কোথাও না কোথাও ধৈর্য্য় হারাচ্ছেন বলে মনে হচ্ছে। দাবি নিয়ে ওর স্পষ্ট ধারনা নেই, মনে হচ্ছে'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Junior Doctor Protest: স্বাস্থ্যসচিবকে সরানো যাবে না! প্রতিনিধি-সময় বেঁধে ডাক্তারদের ফের নবান্নে ডাক মমতার


আজ, শনিবার ধর্মতলায় অনশনের ১৫ তম দিন। দাবি না মিটলে মঙ্গলবার থেকে যখন সরকারি-বেসরকারি ক্ষেত্রে একযোগে ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছেন সিনিয়র ও জুনিয়র ডাক্তাররা, তখন অনশনকারীদের সঙ্গে সরাসরি ফোনে কথা বললেন মুখ্যমন্ত্রী। স্রেফ অনশন প্রত্যাহারে অনুরোধ নয়, ফের নবান্নে বৈঠকেও ডাকলেন জুনিয়র ডাক্তারদের। কবে? সোমবার বিকেল ৫টায়।


অনশন মঞ্চ থেকে জুনিয়র ডাক্তাররা পাল্টা বার্তা, 'আজ ডাকলেও আমরা যেতে পারতাম। সোমবার আমরা বৈঠকে যাব। আমরা অনশন করতে বাধ্য হয়েছি। আমরা দ্রুত কাজে ফিরতে চাই। দাবি না মানলে অনশন চলবে'। সঙ্গে প্রশ্ন, 'আমরা প্রথমদিন থেকে এই দাবিগুলি নিয়ে প্রথম থেকে সোচ্চার হয়েছি। আমরা বারবার মেল করেছি। তখনও কিন্তু এই দাবি করতে করতে গিয়েছি।  তারপরেও আজ ৭১ দিন পরেও কেন মুখ্যমন্ত্রী বলছেন, দাবিগুলি জানেন না। তাহলে কি তাঁকে দাবিগুলি জানানো হচ্ছে না? এতদিনের আমাদের অনুরোধ, আমাদের কাতর আর্তি, এত মানুষে ভুগা পেটের কষ্ট, কোনওটাই কি তাঁর কানে পৌঁছচ্ছে না'?



আন্দোলনকারীদের আরও বক্তব্য, 'আমরা খুব দুঃখ পেয়েছি যখন বলা হয়, তোমরা কাজে ফিরছ না বলে, স্বাস্থ্য় পরিষেবায় সমস্যা হচ্ছে।  আমরা এখানে(ধর্মতলায়) জুনিয়র ডাক্তার অনশন করছে ৭ জন।  উত্তরবঙ্গে আছে ১ জন। আমরা ঘোষিতভাবে কর্মবিরতি কিন্তু তুলে নিয়েছি।  সবকটি সরকারি মেডিক্য়াল কলেজ হাসপাতালে যান, প্রত্যেকটি সরকারি স্বাস্থ্য় পরিষেবায় যান, সব জায়গায় চিকিত্‍সা হচ্ছে। জরুরি পরিষেবা চলছে, অপারেশন হচ্ছে। সেখানে আউটডোর হচ্ছে, আমরা বন্ধুরা আমার জুনিয়ররা তারা সকালবেলা ডিউটি করে, ২৪ ঘণ্টা ডিউটি করে, সিনিয়র ডাক্তারা তাঁরা ডিউটি করে আমাদের পাশে এসে দাঁড়াচ্ছে। আমাদের কোথাও গিয়ে মনে হচ্ছে, এভাবে যে বারবার বলা হচ্ছে, কাজে ফিরতে ওরা হয় জানে না সরকারি হাসপাতালগুলি চলছে, অথবা আমাদের অনশনের কোনও মূল্য়ই নেই'।



আরও পড়ুন:  RG Kar Incident| Kunal Ghosh: 'মেডিক্যালে ধর্মঘট! ব্ল্যাকমেলিং করে মাথায় বন্দুক ঠেকিয়ে ট্রিগার চাপবেন এটা হতে পারে না'


ঘড়িতে তখম প্রায় দুটো। আজ, শনিবার দুপুরে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনঞ্চে যান মুখ্যসচিব মনোজ পন্থ। সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীও। অনশনকারীদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরপর মুখ্যসচিবের ফোন থেকে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)