জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চমীতে শহরে মহামিছিল। আর ষষ্ঠীতে? 'কালকে উত্তর ও দক্ষিণ কলকাতায় অভয়ার মূর্তি নিয়ে পুজো পরিক্রমা বেরোব আমরা', ধর্মতলায় অনশন মঞ্চ থেকে কর্মসূচি ঘোষণা করলেন জুনিয়র ডাক্তাররা। সঙ্গে হুঁশিয়ারি, 'কোনওভাবে যদি দমিয়ে দেওয়া হয়, প্রতিবাদ  তীব্রতর হবে'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Junior Doctors: 'এই ঘটনা একজন ঘটিয়েছে বলে...' আরজি কর কাণ্ডে এবার জুনিয়রদের প্রশ্নের মুখে CBI-ও!


৩ দিন পার। আরজি কাণ্ডের প্রতিবাদে ১০ দফা দাবিতে ধর্মতলায় অনশনে জুনিয়র ডাক্তারা। রাতে সাংবাদিক বৈঠকে আন্দোলনকারীরা বলেন,  আজকেও যে এতো মানুষ আমাদের পাশে থাকবে সেটা দেখে আমরা আপ্লুত।  পুলিশ আমাদের এই স্ট্রাকচার টা ঠিক করে বানাতে দেইনি।  পদে পদে বাধা দিয়েছে। তাই প্রত্যেককে আমরা এই মঞ্চে আসতে দিতে পারিনি। আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি'।


এদিকে ধর্মতলায় যখন অনশনে জুনিয়র ডাক্তাররা, তখন আরজি করে গণ ইস্তফা দিলেন ৫০ জন সিনিয়র চিকিত্‍সক। তাঁদের বক্তব্য়, জুনিয়রদের শরীর খারাপ হচ্ছে দিনের পর দিন। এটা মেনে নেওয়া যায় না। তবে গণ ইস্তফা দিয়েছেন ঠিকই কিন্তু এখনই হাসপাতাল ছেড়ে বা পরিষেবা ছেড়ে কোথাও যাচ্ছেন না চিকিত্‍সকেরা। তাদের দাবি, তাঁরা ইস্তফা দিয়েছে কিন্তু সেটা সরকার মানবেন কিনা সেটা সরকারের বিষয়। 


সিনিয়র ডাক্তাররা জানিয়েছেন, চাকরি নয়, ডিউটি থেকে গণ ইস্তফা দিচ্ছেন। তবে ইস্তফা গ্রহণ না করা পর্যন্ত কাজ করবেন তাঁরা। সরকারকে দ্রুত পদক্ষেপ করতে হবে বলেও দাবি জানিয়েছেন। ইস্তফা দিয়েছেন বিভিন্ন বিভাগের অধ্যাপক, বিভাগীয় প্রধান, হাসপাতালে কর্মরত সিনিয়র চিকিৎসকরা। 


আরও পড়ুন:  Doctors Protest: 'ডাক্তাররা ফুটেজ খাচ্ছেন নির্যাতিতাকে ব্যবহার করে! তদন্ত হোক...'



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)