অর্নবাংশু নিয়োগী: বিচারকের বিরুদ্ধেই এবার তোপ দাগলেন হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। সিবিআইয়ের নিম্ন আদালতের বিচারকের বদলি নিয়ে বুধবার ওই মন্তব্য করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। স্কুল সার্ভিসে নিয়োগ-সহ একাধিক মামলায় একাধিকবার উষ্মা প্রকাশ করেছেন বিচারপতি। এবার সিবিআই বিচারপতির বদলি মামলায় ক্ষোভ প্রকাশ করলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- লাফিয়ে বাড়ছে অপরাধ, সুপারি কিলিং! বঙ্গে সক্রিয় বিহার গ্যাং...


বুধবার ওই মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'শুনেছি অর্পণ চট্টোপাধ্যায়ের বদলির অর্ডার এলেও তাঁর বদলি হচ্ছে না। এটা কার হতে রয়েছে? ওই বদলির নির্দেশ ৪ তারিখের মধ্যে কার্যকর করতে হবে।' রেজিস্ট্রার জেনারেলকে ডেকে পাঠিয়ে বিষয়টি জানতে চান। ওই মামলায় আজ জুডিশিয়াল সেক্রেটারিকে হাজিরার নির্দেশ দেন বিচারপতি।


নিম্ন আদালতের বিচারকের বিরুদ্ধে একযোগে আবেদন করে সিবিআই ও ইডি। সেই মামলায় নিম্ন আদালতের বিচারকের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। যাঁর বদলির নির্দেশ এসে গিয়েছে তার বদলি হয়নি কেন? কার নির্দেশে এমন কাজ হচ্ছে।  


বিভিন্ন বিষয় মন্তব্য করতে গিয়ে এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, অপরাধের সঙ্গে কি লিপস অ্যান্ড বাউন্ডেসের যোগ আছে? এটা খোঁজ করুন। এটা নোট করুন। ইডি কিছু কমপিউটার বাজেয়াপ্ত করেছে। সেটা দেখুন। সিবিআইকে নির্দেশ বিচারপতির। সত্য উদঘাটনে যতদূর যেতে হয় যাব।


এদিকে, এদিন মুখ্যসচিবের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে বার্তা দিলেন বিতারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি বলেন, সিবিআই, সিট, ইডির বিরুদ্ধে অভিযোগ করাটা এখন অভ্যেসে দাঁড়িয়ে গিয়েছে। দুর্নীতি যেন কোনওভাবে মেনে না নেওয়া হয়। প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর পর্যন্ত সিবিআই ডিরেক্টরকে হাজিরা থেকে অব্যহতি দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)