নিজস্ব প্রতিবেদন: কোভিড টিকাকরণ নিয়ে রাজ্যে মঙ্গলবারই নয়া নিয়ম গ্রহণ করা হয়। প্রশাসনের তরফে কলকাতা পুরসভাকে অনুরোধ করা হয় বুধ ও বৃহস্পতিবার যাতে শুধুমাত্র দ্বিতীয় ডোজ দেওয়া হয়। সেই নিয়মই জারি হল বুধবার থেকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা পুরসভা বুধবার এবং বৃহস্পতিবার তাদের সব ভ্যাকসিন কেন্দ্রে কোভিশিল্ড এর প্রথম ডোজ নয়, কেবল দ্বিতীয় ডোজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সকাল থেকেই শুরু হয়েছে সেই কাজ। পুরসভার মেয়র ক্লিনিকে তাই দ্বিতীয় ডোজের কোভিশিল্ড নেওয়ার জন্য বিপুল উৎসাহ চোখে পড়ল এদিন সকালে।


আরও পড়ুন, বাড়িতে ঢুকে ধারালো অস্ত্রের কোপে 'খুন', ঝাড়গ্রামে উদ্ধার গৃহবধূর রক্তাক্ত দেহ


মঙ্গলবার স্বাস্থ্য ভবনের তরফে জানান হয়েছে যতক্ষণ না পর্যাপ্ত ভ্যাকসিন মিলছে, ততক্ষণ পর্যন্ত ৫০% ভ্যাকসিন বরাদ্দ থাকবে দ্বিতীয় ডোজের জন্য। ২ জুলাই থেকে ৫০-৫০ ফর্মুলায় ভ্যাকসিন দেওয়া হবে। অর্থাৎ যতগুলি ভ্যাকসিন হবে তা প্রথম ও দ্বিতীয় ডোজে অর্ধেক অর্ধেক করে ভাগ করে দেওয়া হবে।


স্থানীয়ভাবে দ্বিতীয় ডোজ না পাওয়ার জন্য কেউ কসবা, কেউ গড়িয়া থেকে পুরসভায় এসে ভিড় জমিয়েছেন। সকাল সাড়ে ৬টা বা ৭টায় অনেকেই হাজির চেতলায়। ১২টা থেকে দ্বিতীয় ডোজ প্রদানের কাজ শুরু হবে সেখানে। 


এই সমস্ত নির্দেশ জেলার স্বাস্থ্য দফতরের তরফে কলকাতা পুরসভার কমিশনার, সব জেলাশাসক, জেলা হাসপাতালের অধ্যক্ষ ও সুপার এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের জানিয়ে দেওয়া হয়েছে।