নিজস্ব প্রতিবেদন: কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রো (Kolkata East-West Metro) প্রকল্পে ২৫০ জনের মধ্যে প্রায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭০ জন কর্মী। তবু থেমে থাকেনি কাজ। যবে থেকে করোনার দাপট শুরু হয়েছে, তবে থেকেই দফায় দফায় আক্রান্ত হয়েছেন কর্মীরা। এমনকি অনেকে হাসপাতালেও ভর্তি হয়েছেন। আর তারই সুফল মিলতে চলেছে এই সপ্তাহের শেষের দিকে। ইস্ট ওয়েস্ট মেট্রোর (Kolkata East-West Metro) দুটো সুড়ঙ্গের কাজ প্রায় শেষ বলেই জানা যাচ্ছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বউবাজারের যে স্থানে একের পর এক বাড়ি হুড়মুড় করে ভেঙে পড়েছিল,তার তলা দিয়ে সুড়ঙ্গ তৈরির কাজ একেবারে শেষের পথে। শিয়ালদহের দিক থেকে যে বোরিং মেশিনটি বউবাজারের দিকে এসে পৌঁছনোর কথা ছিল, সেই মেশিন কিন্তু প্রায় এসে পৌঁছে গিয়েছে। দূর্গা পিতুরি লেনের নিচেই রয়েছে সেই বোরিং মেশিনটি।


আরও পড়ুন: বন্ধ ঘরে পড়ে ছেলের মৃতদেহ; পাশে শুয়ে প্রতিবন্ধী বৃদ্ধা, ঠাকুরপুকুরে চাঞ্চল্য


বউবাজারের ওই স্থানে ৩৮ মিটার লম্বা একটি চৌবাচ্চার মতো তৈরি করা হয়েছে। যেটি চওড়ায় প্রায় ১০ মিটার। যার পাশ দিয়ে লোহার পিলারের একটা দেওয়াল তৈরি করা হয়েছে। সেই দেওয়ালের পিলার ভেদ করে সপ্তাহের শেষেই এসে পৌঁছবে বোরিং মেশিন উর্বী। 


এই স্থানেই এসপ্ল্যানেডের দিক থেকে যে বোরিং মেশিনটি আসছিল যার জন্যই মূলত বৌবাজারে বিপর্যয় ঘটে, সেটি এই চৌবাচ্চার ওপর প্রান্তেই আটকে রয়েছে বিগত ১ বছর ধরে। 


আরও পড়ুন: 'Mamata-র পথ নির্দেশিকায় শিল্পায়ন,' দায়িত্ব নিয়েই বললেন শিল্পমন্ত্রী Partha


সপ্তাহ শেষে শিয়ালদহের দিক থেকে আশা বোরিং মেশিনটি এসে পৌঁছলে ইতিহাস রচনা হবে। কারণ, গঙ্গার তলা দিয়ে যে মেট্রো হাওড়া ময়দান থেকে শিয়ালদহ পর্যন্ত যাবে তার দুটি সুড়ঙ্গ সম্পূর্ণ তৈরি হয়ে যাবে।